শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে পুলিশ ও সেনা টহল শুরু ॥ জনশূন্য রাস্তাঘাট




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জে করোনো ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সিভিল প্রশাসনকে সহযোগিতা, সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে শুক্রবার সকাল থেকে উপজেলার বিভিন্ন হাটবাজারে পুলিশ ও সেনাবাহিনী টহল শুরু করেছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে সেনাবাহিনী করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসাসহ সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করছে। বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টিন বাধ্যতামূলক সময় পালনে ত্রুটি বা অবহেলা করছে কিনা, তাও তদারক করছে সেনাবাহিনী।


এদিকে কমলগঞ্জ উপজেলা প্রশাসন জরুরী প্রয়োজন ছাড়া মানুষজনকে ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। সেনা সদস্যরা বিদেশফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব বজার রাখার পাশাপাশি জনসমাগম রোধসহ বাজার মনিটরিং কাজে স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে। শুক্রবার বেলা ৩টায় সরজমিনে দেখা গেছে, শমশেরনগর-শ্রীমঙ্গল, শমশেরনগর-মৌলভীবাজার, শমশেরনগর-কুলাউড়া, কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া অন্যান্য বিপণিবিতান বন্ধ রয়েছে। রাস্তাঘাটেও লোকজন খুব কম লক্ষ্য করা গেছে। সেনাসদস্যদের টহলের খবরে মানুষ ঘর থেকে বের হচ্ছে কম। তবে জরুরী প্রয়োজনে মানুষজন মাস্ক পরে বের হচ্ছে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশেকুল হক জানান, কমলগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ অধিকতর ফলপ্রসূ করতে সিভিল প্রশাসনকে সহযোগিতা করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ৩৫ সদস্যের একটি দল গত বৃহস্পতিবার তাদের কার্যক্রম শুরু করে। তিনি আরো বলেন, অহেতুক জনগণ যেনো বাইরে না আসেন। নিজ ঘরে আবদ্ধ থেকে করোনা সংক্রমন প্রতিরোধে সরকারকে সহযোগিতা করবেন। অন্যথায় কঠোর ভাবে আইন প্রয়োগ করা হবে।