বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদনে আলোচনাসভা, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত




কমলকুঁড়ি রিপোর্ট
ভারতের মণিপুর রাজ্যের মণিপুরি বিষ্ণুপ্রিয়া মহারাজা কালারাজা’র ৬ষ্ঠ অধস্তন বংশধর রাজকুমার রাধামোহন সিং ও উপমহাদেশের প্রখ্যাত মণিপুরি নৃত্যজগতের নৃত্যগুরু ও নৃত্যগবেষক, শান্তিনিকেতন আশ্রমের প্রাক্তনী এবং পশ্চিমবঙ্গের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ৮৬ বছর বয়সী মিনাক্ষী বসু (দেবযানী চালিহা) আগমন উপলক্ষে “শান্তিনিকেতনে মণিপুরি নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপনের ধারাবাহিকতার আলোকে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদনে” আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও বিচিত্রানুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মণিপুরি সম্প্রদায়ের আয়োজনে শুক্রবার (২৮ ফেব্র“য়ারি) সন্ধ্যায় কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারার দক্ষিণ মন্ডপে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারতের মণিপুরি বিষ্ণুপ্রিয়া মহারাজা কালারাজা’র ৬ষ্ঠ অধস্তন বংশধর রাজকুমার রাধামোহন সিং, পশ্চিমবঙ্গের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক মিনাক্ষী বসু (দেবযানী চালিহা), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শান্তিনিকেতন আশ্রমের প্রাক্তনী ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মণিপুরি নৃত্যবিভাগের প্রাক্তন অধ্যাপক মাধুরী সিনহা, সহকারি অধ্যাপক ড. সুমিত বসু এবং মণিপুর রাজ্যের বিষ্ণুপুর জেলার সমাজসেবী কে. এইচ. দেবা সিং ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক তামান্না রহমান। সমাজসেবী চালিহা সিংহের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব বিশিষ্ট সমাজসেবী সমরজিত সিংহ। পৌরি সম্পাদক সুশীল সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন অধ্যাপক ড. রনজিত সিংহ। সম্মাননাপত্র পাঠ করেন অভিনেত্রী জ্যোতি সিনহা।
অনুষ্ঠানে অতিথিরা রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন ও কর্ম এবং “শান্তিনিকেতনে মণিপুরি নৃত্য প্রবর্তনের বিষয়ক সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোকপাত করেন। অনুষ্ঠানে সকল অতিথিদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। পরে এক বিচিত্রনুষ্ঠান অনুষ্ঠিত হয়।