শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের রহিমপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পালিত




কমলকুঁড়ি রিপোর্ট :
মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়ন পরিষদের নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। ইউনিয়ন পরিষদকে সাজানো হয় বর্ণিল সাজে। কমলগঞ্জ উপজেলায় মুজিববর্ষ অনুষ্টান ইউনিয়ন ভিত্তিক বড় পরিসরে একমাত্র রহিমপুর ইউনিয়নেই অনুষ্টিত হয়। পুষ্পস্তবক অর্পনের পরে ইউনিয়ন পরিষদের সম্মুখ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
র‌্যালির পর ১নং রহিমপুর ইউনিয়ন পরিষদের স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুলের সভাপতিত্বে শামিম ওসমানের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল, শিরনী বিতরণ অনুষ্টিত হয়। কেক কেটে অনুষ্ঠানের সূচনা করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘কর্ম ও জীবন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি বিশিষ্ট আওয়ামীলীগ নেতা এম মোসাদ্দেক আহমদ মানিক বলেন, “আজ থেকে শতবর্ষ পূর্বে এক অজপাড়া গায়ে জন্মগ্রহণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হত না। “যুদ্ধবিধস্ত নবসৃষ্ট দেশ যখন তিনি পুনর্গঠন করছিলেন, ঠিক তখনই বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে হায়েনার দল।” তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্যে ছিল বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর নাম চিরতরে মুছে ফেলা।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কমলগঞ্জ বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, রহিমপুর ইউনিয়ন পরিষদের সচিব সোলেমান হাসান, ১নং রহিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বিকাশ পাল, সাধারণ সম্পাদক দিপক কান্তি রায়, সাংগঠনিক সম্পাদক সোলেমান মিয়া, মুক্তিযোদ্ধা কুল চন্দ্র তাতী, ইউপি সদস্য মাহমুদ মিয়া, সেলিম আহমদ চৌধুরী, মাইদুর রহমান কাবুল, মহেন্দ্র কুমার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নমিতা দেবনাথ, কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি বেলাল আহমদ তরফদার, কমলগঞ্জ উপজেলা তরুলীগের আহবায়ক জনি চৌধুরী প্রমুখ। এসময় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও রহিমপুর ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন মসজিদের ইমাম, উদ্যোক্তা, সাংবাদিক, বিভিন্ন ওয়ার্ডের সদস্য ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।