বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বেতন হবে




কমলকুঁড়ি রিপোর্ট

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদশূণ্য থাকায় মৌলভীবাজারের কমলগঞ্জ ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৯৭ জন কর্মকর্তা-কর্মচারী এক মাস ধরে বেতন বন্ধ ছিল। বেতন না পাওয়ায় হতাশায় ভুগছিলেন বিভিন্ন বিভাগের মাঠ পর্যায় থেকে শুরু করে অফিস কর্মচারীরাও। গত শুক্রবার (২৪ জানুয়ারী) সংবাদ প্রকাশ হয়।সংবাদ প্রকাশের পর (২৬ জানুয়ারী) কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা যোগদান করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৫০ শয্যা বিশিষ্ট কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহিয়া পদোন্নতিজনতি বদলী হবার পর নতুন কর্মকর্তা যোগদান না করায় আটকে ছিলো সকল কার্যক্রম। আবাসিক মেডিকেল অফিসার ডা. সাজেদুল কবির ভারপ্রাপ্ত হিসেবে তার স্বাক্ষরে অফিসিয়াল অন্যান্য কাজ হলেও বেতন উত্তোলন ক্ষেত্রে কাজ হয়নি। বেতন উত্তোলন করতে হলে ঢাকা প্রধান কার্যালয় থেকে অনুমোদন করে আনতে হয়। সেটাও করা যায় না। এতে করে স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়, অফিস স্টাফসহ প্রায় ৯৭ জনের বেতন গত ডিসেম্বর মাস থেকে বন্ধ ছিলো। রোববার (২৬ জানুয়ারী) কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে ডাঃ মাহবুবুল আলম ভঁ‚ইয়া যোগদান করেছেন।
স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুল আলম ভঁ‚ইয়া সাংবাদিকদের বলেন, ‘অফিসের ষ্টাফসহ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মকর্তা কর্মচারীদের ডিসেম্বর মাসের বেতন আটকে ছিলো। আগের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদলী হওয়ায় বেতন বিলে স্বাক্ষর হয়নি। তড়িৎ গতিতে এ সমস্যার সমাধান হবে। আমি নতুন হিসেবে স্বাস্থ্য কমপ্লেক্সের সকল সমস্যা, ত্রুটি দ্রুত সমাধান করার আশ্বাস দিচ্ছি। অবকাঠামোগত কিছু সমস্যা আছে তাও দ্রুত উন্নয়ন হবে। আমি সবার সার্বিক সহযোগিতা চাইছি।
কয়েকজন স্বাস্থ্যকর্মী বলেন, ‘নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা যোগদান করায় আমরা অনেক খুশি। এক মাসের অধিক সময় ধরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদ খালি থাকায় আমাদের বেতন বন্ধ ছিলো। এখন আমরা স্যারের কাছ থেকে বেতন পাবার আশ্বাস পেয়েছি।