বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

দুই কোটি টাকা অর্থ আত্মসাৎ মামলায় প্রাক্তন ব্যবস্থাপকসহ ৩ জন জেলহাজতে



 

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলই চা বাগানের প্রায় দুই কোটি টাকা অর্থ আত্মসাৎ মামলায় প্রাক্তন ব্যবস্থাপকসহ ৩ জনের জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। দীর্ঘদিন পলাতক থাকার পর গত ২৭ জানুয়ারি মৌলভীবাজার সহকারী জজ আদালত, কমলগঞ্জ এ তিন আসামীকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। সিলেট রাগিব রাবেয়া ফাউন্ডেশনের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফুর রহমান এর দায়েরকৃত মামলায় আদালত এই তিনজনকে জেলহাজতে প্রেরণ করেন।
জানা যায়, দলই চা বাগানের প্রাক্তন ব্যবস্থাপক বাবুল কুমার সরকার (৪৮), প্রাক্তন সহকারী ব্যবস্থাপক দিলীপ কুমার সরকার (৪৭), প্রথম টিলা ক্লার্ক শাহ মোহাম্মদ তজম্মুল আলী আহমদ (৪৫), ২য় টিলা ক্লার্ক জাহাঙ্গীর আলম (৩৭), ৩য় টিলা ক্লার্ক ওবায়দুর রহমান (৪০) দলই চা বাগানের কর্মচারী থাকাবস্থায় একে অন্যের সহযোগিতায় প্রতারণা ও জালজালিয়াতির মাধ্যমে ভ‚য়া হিসেব নিকেশ দেখিয়ে বিগত ২০১২ সনের ১লা জানুয়ারী থেকে ২০১৭ সনের ৩০ শে জুন পর্যন্ এক কোটি ৭৯ লক্ষ ৩৬ হাজার তিনশত ছাব্বিশ টাকা আত্মসাৎ করেন। পরবর্তীতে আবারও বিভিন্ন সময়ে ১৯ লক্ষ ৫৮ হাজার তিনশত পয়ষট্্ির টাকাসহ মোট এক কোটি আটানব্বই লক্ষ ৯৪ হাজার ছয়শত একানব্বই টাকা আত্মসাৎ করেন। এসব ঘটনায় সিলেট রাগিব রাবেয়া ফাউন্ডেশনের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফুর রহমান ২০১৮ সনের ৩ মার্চ কমলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। প্রথমে পুলিশ ও পরে সিআইডির তদন্তকর্মকর্তারা তদন্ত মামলাটি তদন্ত করেন। ২০১৯ সনের ২ নভেম্বর অভিযোগপত্র নম্বর ১৮৩ আদালত আমলে নেন। দায়েরকৃত ঐ মামলায় গত ২৭ জানুয়ারি মৌলভীবাজার সহকারী জজ আদালত, কমলগঞ্জ এ হাজিরা দিলে আদালত চা বাগানের প্রাক্তন ব্যবস্তাপক বাবুল কুমার সরকার, সিনিয়র সহাকরী ব্যবস্তাপক দিলীপ কুমার সরকার, ক্লাক শাহ মোহাম্মদ তজম্মুল আলী আহমদ এর জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।
অর্থ আত্মসাৎ মামলার বাদী সিলেট রাগিব রাবেয়া ফাউন্ডেশনের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফুর রহমান বলেন, এ মামলায় অন্যান্য আসামীরা জামিনপ্রাপ্ত ছিলেন। প্রথম তিন আসামী দীর্ঘদিন পলাতক অবস্থায় গত ২৭ জানুয়ারি বিজ্ঞ আদালতে হাজির হলে আদালত প্রথম তিন আসামীর জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।