শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত



সোমেন সিংহ:
“প্রতিবন্ধিতা ও বৈষ্ণম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ, কমলগঞ্জ এর উদ্যোগে মৌলভীবাজারের কমলগঞ্জে কুষ্ঠরোগী সমাবেশ, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস ২০২০ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ ২৬ জানুয়ারি সকাল  ১১টায় উপজেলার পাত্রখোলা চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে হলরুমে আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দেবনাথের সভাপতিত্বে ও হীড বাংলাদেশ, কমলগঞ্জ এর কুষ্ঠ রোগ নিয়ন্ত্রণ সহকারী পঞ্চম কৈরীর সঞ্চালনায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্ঠরোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা প্ররেশ দেবনাথ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সম্পাদক সাংবাদিক আসহাবুর ইসলাম শাওন, শিক্ষক প্রদীপ পাল, মঞ্জু চক্রবর্তী ও সিপ্রা গোয়ালা প্রমূখ।
অনুষ্ঠানে চা বাগানের কুষ্ঠ সনাক্তকৃত ও চিকিৎসা গ্রহণকারী রোগীসহ চা বাগানের অর্ধশতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, গত ২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত কমলগঞ্জ উপজেলার বিভিন্ন  চা বাগান ও গ্রামাঞ্চলে এ রোগে সাড়ে তিন শতাধিক রোগীকে চিহ্নিত করা হয়েছে। তাই শরীরের কোথাও দাগ থাকলে সেটি কুষ্ঠ বিভাগের স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে রোগ নির্ণয় ও চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করতে সবাইকে সচেতন হতে হবে।