শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে মণিপুরি কন্যা সংবর্ধিত



কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজারের কমলগঞ্জের মণিপুরি কন্যা “লৈফ্রাকপম সুচনা চনু” সিলেট লিডিং ইউনিভার্সিটি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) শিক্ষার্থী “মীতৈ চনু-২০১৯” (মণিপুরি কন্যা) প্রতিযোগিতায় বাংলাদেশী মনিপুরিদের মধ্যে প্রথম ও একমাত্র প্রতিযোগী হিসেবে ভারতের মণিপুর রাজ্যে লাইনিংথৌ সনামহি সনাপুং, মনিপুর এর আয়োজনে ৪র্থতম “মীতৈ চনু-২০১৯” অংশগ্রহণ করে প্রথম স্থান ও বিজয় মুকুট অর্জন করে।
মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৯টায় “লৈফ্রাকপম সুচনা চনু” বিজয় মুকুট নিয়ে পৌঁছলে তেতইগাঁও “মনিপুরী কালচারাল কমপ্লেক্স” এর সেমিনার হলে “ভানুবিল মাঝেরগাঁও কমিউনিটি বেইজড্ ট্যুরিজম-এর আয়োজনে এক সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফাউন্ডার সভাপতি থৌনাউজম নিরঞ্জনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ। অওয়াংতাব সমরেন্দ্র ও কৈসাম বিশ্বজিৎ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল সলাই পুন্সিফম এর সহসভাপতি শ্যামকিশোর সোয়বমচা ও সংবর্ধিত অতিথি লৈফ্রাকপম সুচনা চনু। সংবির্ধত অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন নাউসেকপম ওংবী ও অঞ্জলী দেবী। ফুলের তোড়া ও মালা দিয়ে বরণ করেন কৈসাম ওংবী, শান্তনা দেবী, কৈসাম ওংবী ভাগবতী, অওয়াংতাবম ওংবী বিজয়ন্তী, থাংজম ওংবী ভারতী, নাওসেকপম ওংবী শকুন্তলা প্রমুখ। মনিপুরী সমাজ উন্নয়ন সংস্থা”, মনিপুরী কালচারাল কমপ্লেক্স ও স্থানীয় জনগণও সম্মিলিত হয়ে যোগদান করে তাকে সংবর্ধনা প্রদান করা হয়।
লৈফ্রাকপম সুচনা চনু কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও গ্রামের বিশিষ্ট সমাজসেবক ও কমলগঞ্জ সদর ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা লৈফ্রাকপম ইবুংহল সিংহ শ্যামল ও ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কুঞ্জ রানী সিনহার সুযোগ্য কন্যা।
গত ১৮ সেপ্টেম্বর ২০১৯ সুচনা ভারতের মণিপুর রাজ্যে লাইনিংথৌ সনামহি সনাপুং এর আয়োজনে ৪র্থতম “মীতৈ চনু-২০১৯” (মণিপুরি কন্যা) প্রতিযোগীতায় বাংলাদেশী মনিপুরিদের প্রথম ও একমাত্র প্রতিযোগী হিসেবে যায়। গত ২২ সেপ্টেম্বর প্রথম অডিশনে ত্রিশ জন নির্বাচিত হয়। প্রায় মাসব্যাপী চলন্ত প্রতিযোগীতার ফাইনাল গত ২০ অক্টোবর অনুষ্ঠিত হয়। সেই প্রতিযোগীতায় ভারতের আসাম, ত্রিপুরাসহ মনিপুরের অংশগ্রহণকৃত বহু প্রতিযোগীদের পিছনে ফেলে বাংলাদেশের প্রথম ও একমাত্র প্রতিযোগী লৈফ্রাকপম সুচনা চনু “মীতৈ চনু-২০১৯” বিজয় মুকুট অর্জন করে। তার এ বিজয় বাংলাদেশ মনিপুরিদের জন্য স্বর্ণখচিত গৌরবময় ঐতিহাসিক বিজয়। মনিপুরে বাংলাদেশে বসবাসকারী মনিপুরীদের সম্মান ও পরিচয় সমুন্নত করার উজ্জ্বল দৃষ্টান্ত। কারণ “মীতৈ চনু-২০১৯” প্রতিযোগীতা শুধুমাত্র সুন্দরী প্রতিযোগীতা নয়, এ প্রতিযোগীতায় প্রতিযোগীকে একজন মনিপুরী নারী, সংসার জীবন, পারিবারিক ও সামাজিক জীবনে মনিপুরিদের প্রচলিত সকল জাতিগত প্রথার গুণ সম্বলিত হয়। সবদিক দিয়ে সেরা বিবেচিত হয়ে সেরা প্রতিযোগী নির্ধারিত হয়। সাথে সাথে তার বক্তব্য উপস্থাপনের মার্জিত ভাষা, শিষ্টাচার, চলার ভঙ্গি, জাতিত্বের মার্জিত পোষাক, গৃহস্থালির কাজ, জাতির প্রতি ভালবাসা, দৈহিক গঠন, কথা ভঙ্গি, চুল, মেধা (আইকিউ) সবকিছুই যাচাইয়ে উত্তীর্ণ হলে সুচনাকে সেরা খেতাব ও বিজয় মুকুট অর্জন পরিয়ে দেয়া হয়। সাথে ভারতীয় ১ লক্ষ টাকার প্রাইজমানি ও ট্রফি, দূর থেকে যাওয়ার কারণে ১০ হাজার টাকা ও ট্রফি এবং সনদপত্র প্রদানসহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।
মীতৈ মণিপুরি সম্প্রদায়ের কন্যা “লৈফ্রাকপম সুচনা চনু” বাংলাদেশ তথা মণিপুরি জাতির জন্য গৌরব বয়ে এনেছে। তিনি বলেন, আজ আমি আনন্দিত। আমার এই অর্জনে পিতা-মাতাসহ সকলেই সহযোগিতা করেছেন। তিনি সকলের আশির্বাদ ও দোয়া কামনা করেছেন।