বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

আমার অফিসে এসে মাদকের তালিকা দিয়ে যাবেন : কমলগঞ্জে পুলিশ সুপার ফারুক আহমদ, পিপিএম (বার)।



কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজারের কমলগঞ্জে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ ও আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মৌলভীবাজারের নবাগত পুলিশ সুপারের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৫টায় কমলগঞ্জ থানা পুলিশের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের নবাগত পুলিশ সুপার ফারুক আহমদ, পিপিএম (বার)। এ সময় পুলিশ সুপার প্রধান অতিথির বক্তব্যে বলেন, কে মাদকের সাথে সরাসরি জড়িত। এই সমাবেশে হয়তো নাম বলতে পারছেন না। । আপনারা আমার অফিসে তালিকা দিয়ে যাবেন। তা কঠোর ভাবে দম ন করা হয়। মাদক ব্যবসায়ী সমাজের শত্রু। মাদক না ছাড়লে এলাকা ছাড়ো। মাদকমুক্ত মৌলভীবাজার জেলা গঠনে সবাইকে সজাগ থাকতে হবে। এদের সঠিক তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুুুর রহমানের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাস এর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান, কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো: কামরুজ্জামান মিয়া, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম প্রমুখ।  অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ মতামত ব্যক্ত করেন।
জনতার উদ্দেশ্যে পুলিশ সুপার ফারুক আহমদ, পিপিএম (বার) আরো বলেন, কোথাও মাদক সেবন, বিক্রির তথ্য থাকলে থানার ওসিকে জানাবেন। ওসি যদি কোনো ব্যবস্থা না নেন আর ওই এলাকায় মাদক বিস্তারের খবর আমার কাছে পৌঁছে, তাহলে সংশ্লিষ্ট থানার ওসিকে জবাবদিহি করতে হবে। যেকোন ধরণের অবহেলা সহ্য হবে না। আমার পুলিশ দিয়ে কোনো মানুষ অন্যায়ভাবে যেন ক্ষতিগ্রস্ত না হয়। এটা হচ্ছে আমার প্রথম কথা। থানা হবে জনগণের আশ্রয়স্থল ও সেবা কেন্দ্র।
অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কাজ চলছে জানিয়ে পুলিশ সুপার ফারুক আহমেদ আরও বলেন, সকল অপরাধীদের তালিকা করা হচ্ছে। জনগণের কাছে অপরাধীদের তালিকা দেওয়া হবে। যাতে জনগণের সহায়তায় দ্রুত সময়ে অপরাধীদের সনাক্ত করা যায় ও আইনের আওতায় নেওয়া সম্ভব হয়। এক্ষেত্রে জনগণের সহযোগিতা প্রয়োজন।’ জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সুধী সমাবেশের সুচনা করেন পুলিশ সুপার।
অনুষ্ঠানে কমলগঞ্জ থানা পুলিশসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুলিশ সুপারকে ক্রেস্ট ও ফুলের তোড়া প্রদান করা হয়। সভায় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন অংশগ্রহণ করেন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।