শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

আগামী ২৭ সেপ্টেম্বর শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচন



কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচন আগামী ২৭ সেপ্টেম্বর ২০১৯ অনুষ্ঠিত হয়। গত ৪ আগষ্ট নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৩০ আগষ্ট ছিল মনোনয়ন পত্র বিতরণ, ২ সেপ্টেম্বর মনোনয়ন দাখিল, ৫ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহার, ৭ সেপ্টেম্বর প্রতীক বরাদ্ধ এবং আগামী ২৭ সেপ্টেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বে রয়েছেন আহবায়ক মো: আব্দুল মোহিত, সদস্য রতন বর্মা, মুজিবুর রহমান চৌধুরী মুকুল, শিমুল কান্তি পাল, শফিউল আলম উজ্জ্বল, শেখ রায়হান ফারুক, সৈয়দ ইশতিয়াক উদ্দিন বাবেল।
২৭ সেপ্টেম্বর সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা স্থানীয় শমশেরনগর এএটিএম বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার ১৬২৮ জন। নির্বাচন পরিচালনা কমিটি কমলকুঁড়ি’কে জানান, ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তি শৃঙ্খলা বজায় রেখে কাজ করা হচ্ছে।
নির্বাচনে বিভিন্ন পদে মোট ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে ৩ জন, সহসভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, প্রচার সম্পাদক পদে ২ জন এবং ৩টি ওয়ার্ডে সদস্য পদে ২২ জন প্রার্থী রয়েছেন। প্রতিটি পদে ১ জন প্রার্থী বিজয়ী হবেন। শুধু মাত্র সদস্য পদে ৩টি ওয়ার্ডের ৩ জন করে ৯ জন প্রার্থী বিজয়ী হবেন।
সভাপতি পদে প্রার্থী হয়েছেন মো: আইয়ুব আলী (ছাতা মার্কা), এম মাহমুদুর রহমান আলতা (আনারস) ও আব্দুল হান্নান (মোমবাতি)।
সহ-সভাপতি পদে জামাল মিয়া (গরুর গাড়ী, মো: জিল্লুল হক মামুন (কাপ প্লেইট) ও আব্দুল মন্নান (টেবিল)।
সাধারণ সম্পাদক পদে মো: আজিজুর রহমান মশাহিদ (ফুটবল), শেখ আনোয়ার হোসেন রিমন (তালাচাবি) ও আব্দুস সামাদ সামাইল (দেয়াল ঘড়ি)।
সহ-সাধারণ সম্পাদক পদে এ করিম খান (সিএনজি), মো: আব্দুল মজিদ (বাইসাইকেল) ও বদিউল আলম বড়ভূইয়া (চশমা)।
কোষ্যাধ্যক্ষ পদে জাহিদুল ইসলাম (গোলাপফুল) ও নির্মল কান্তি চন্দ (টিউবওয়েল)।
প্রচার সম্পাদক পদে মো: মামুন হোসেন হাসিব (মাইক) ও মো: সোহেল আহমদ (টেলিভিশন)।
১নং ওয়ার্ড সদস্য পদে আককল মিয়া (কলস), মো: নুর হোসেন (হাত পাখা), ফখর উদ্দিন লাভলু (মাছ), মোহন মিয়া (মই) ও মো: আব্দুস শহীদ মোরগ।
২নং ওয়ার্ডে সদস্য পদে মো: আব্দুল আজিজ খান (কলস), মো: আব্দুল হাসান মুহিত (মাছ), মো: আব্দুল আহাদ (জগ), আশরাফুল ইসলাম সায়েম (টিয়া পাখি), মো: জলিল মিয়া (হাতপাখা), মো: ফিরুজ মিয়া (আম), মো: রুশন মিয়া (ডাব) ও স্বপন কুমার মল্লিক (মই)।
৩নং ওয়ার্ডে সদস্য পদে আতাউর রহমান ইকবাল (মাছ), ইকবাল হোসেন (মই), মো: কয়েছ আহমদ (জগ), মো: খসরু মিয়া (আম), জাহিদুল ইসলাম (হাতপাখা), মো: আব্দুস শহীদ (ডাব), মো: শাহীন মিয়া (কলস), মো: সিরাজুল ইসলাম রুহেল (লাটিম) ও সেলিম আহমদ (সেলাই মেশিন)।
গত ৭ সেপ্টেম্বর প্রতীক বরাদ্ধে পরই প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। ইতিমধ্যে শমশেরনগর বাজার সাদাকালো ফেষ্টুন ও পোষ্টারে ছড়িয়ে গেছে। জমজমাটভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। প্রতিটি পদে তুমুল প্রতিদ্বন্ধিতা হবে এমনটাই আসা করা যাচ্ছে।