শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

শরীফপুর সীমান্তে মাদক ও চোরাচালান প্রতিরোধে বিজিবির জনসচেতনতামূলক মতবিনিময় সভা



কমলকুঁড়ি রিপোর্ট

‘মাদককে না বলুন, সুস্থ্য সুন্দর দেশ গড়ুন’, ‘জঙ্গি আস্তানা সম্পর্কে তথ্য দিন’, ‘সীমান্ত এলাকার অপরাধ দমনে সচেতন হোন’- এসব স্লোগান নিয়ে সীমান্ত এলাকায় মাদক পাচার, সেবন, বিক্রি, চোরাচালান প্রতিরোধে শ্রীমঙ্গলস্থ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৬ নম্বর ব্যাটালিয়নের উদ্যোগে মৌলভীবাজারের কুলাউড়ার শরীফপুর ইউনিয়নের দত্তগ্রাম বিজিবি সীমান্ত ফাঁড়ির সহযোগিতায় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর অংশগ্রহণে এক জনসচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ১১টায় বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল মো. জোবায়ের হাসনাৎ এর সভাপতিত্বে দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিজিবি ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচারক মোহাম্মদ শাহাজাহানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলস্থ বিজিবি ৪৬ নম্বর ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদাউস হাসান, শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জুনাব আলী ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের প্রতিনিধি ফোয়াদ আলম।

সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও অভিভাবকদের উপস্থিতিতে স্থানীয় জনসাধারণের সাথে চোরাচালান প্রতিরোধ, মানব পাচার প্রতিরোধ এবং মাদক প্রতিরোধের ব্যাপারে সবার সহযোগিতা কামনা করা হয়।

উপস্থিত বক্তারা বলেন, দেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। আর এর মাঝে এখন একটি বড় বাধা হচ্ছে চোরাচালান, মানব পাচার, মাদক পাচার, সেবক ও বিক্রি এবং সীমান্ত অপরাধ। এসব অপরাধ দমনে স্থানীয় সবাইকে সচেতন হয়ে প্রতিরোধ করতে হবে। সরাসরি প্রতিরোধে সমস্যা মনে হলে এলাকাবাসী যেন গোপনে স্থানীয় বিজিবি কমান্ডারের কাছে তথ্য দিয়ে সহায়তা করেন।

এছাড়া দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিজিবির উদ্যোগে সামিয়ানা টানিয়ে বৃহস্পতিবার সকাল থেকে একটি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এ ক্যাম্পেইনের মাধ্যমে গ্রামের দরিদ্র জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

শ্রীমঙ্গল বিজিবি সেক্টরের মেডিকেল অফিসার ক্যাপ্টেন এ কে এম মাহফিজুর রহমান চিকিৎসা সেবা প্রদান করেন।