বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

ভানুগাছ ষ্টেশন আমুল পরিবর্তন



ডেস্ক রিপোর্ট

আখাউড়া সিলেট রেলওয়ের ভানুগাছ ষ্টেশনের পরিবেশ বিগত সময়ের চেয়ে অনেক পরির্বতন ঘটেছে। শুধু পরিবেশ নয় অপরাধমুলক কমর্কান্ড এখন ষ্টেশনের ভিতরে নেই বলেই চলে। আর এটা সম্ভব হয়েছে নতুন বড় মাষ্টার সেলিম আহমদের কারনে। তিনি যোগদানেই পরই ষ্টেশনের সুন্দর ব্যবস্থা করায় একটি মহল তার বিরুদ্বে উঠাপড়ে লেগেছে বলে অভিযোগ করেন। ওই গোষ্টি অবৈধ কোন সুযোগ না পাওয়ায় নানা প্রকান্ডা রটাচ্ছেন বলে কর্মরত কমর্চারীরা জানান।

জানা যায়, বিগত কয়েকবছর ধরে বিদায়ী ভানুগাছ স্টেশন মাষ্টার সাহাবুদ্দীন ফকির স্টেশনের বিভিন্ন ভিআইপি রুমসহ গোটা স্টেশনকে নানা অনৈতিক কমর্কান্ডের লিপ্ত ছিলেন। যাত্রী সাধারণ স্টেশনে বসার মতো কোন পরিবেশ পেতেন না। নিজেই সব রুম তালা বদ্ধ করে রাখতেন। তার আমলে একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠে। তাদের ইজারায় টিকেটসহ গোটা স্টেশনের কর্মকান্ড চলতো। সেসব খবর মিডিয়ায় আসলে রেল কর্তৃক পক্ষ বড় র্মাস্টার ফকির সাহাবুদ্দীন কে সিলেট রেলওয়ে স্টেশনে বদলি করে।

নতুন স্টেশন মাস্টার সেলিম আহমেদ  যোগদানে পরই বিগত সময়ের সকল অনিয়ম রোধে ও স্টেশন প্লাটফরম পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে কাজ শুরু করেন। স্টেশনের ভিআইপি রুম যাত্রীদের জন্য ব্যবহার করার ব্যবস্থা করেন। টিকেট সিন্ডিকেট ভেঙ্গে দেন। পাশাপাশি ফকির সাহাবুদ্দীন এর অনিয়মগুলো না হয় সেদিকে নজর রাখেন। এতে করে একটি গোষ্টি সেলিম আহমদের কাছ হতে ফায়দা লুটতে না পারায় মিথ্যা অভিযোগ করে সাংবাদিকদের মাধ্যমে নিউজ করিয়ে ভানুগাছ স্টেশনের নতুন পরিবেশ নস্ট করার তৎপতা চালাচ্ছেন বলে জানা যায়।

মোস্তাক আহমেদ, সুলেমান মিয়াসহ কয়েকজন যাত্রী ও এলাকার সুধীজন জানান, আগের চেয়ে স্টেশনের পরিবেশ ভালো। টিকেট সিন্ডিকেট নেই। বসার জন্য চেয়ারগুলোও পরিস্কার থাকে। এটা সম্ভব হয়েছে বর্তমান মাস্টার সেলিম আহমদের কারনে।

এ ব্যাপারে সেলিম আহমেদ জানান, তিনি আসার পর যাত্রীদের সেবা দিতে কাজ করছেন। এতে করে একটি মহল হয়তো ভাল লাগছে না। তিনি জানান টিকেট কালো বাজারের বিক্রি এখন আর হয় না। বিগত সময়ের চেয়ে ভাল অবস্থান রয়েছে ভানুগাছ স্টেশনের।