শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে উদয়েন্দু সিংহ পলাশের ৯ম মৃত্যুবার্ষিকীতে মোমবাতি প্রজ্বলন



কমলকুঁড়ি রিপোর্ট

সিলেট এমসি কলেজের অনার্স  ( গণিত ) ৩য় বর্ষের মেধাবী ছাত্র  উদয়েন্দু সিংহ পলাশের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ১২ জুলাই শুক্রবার সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও এলাকায় নিজ বাড়িতে পারিবারিক আয়োজনে তার সমাধিস্থলে মোমবাতি প্রজ্বলন করে স্মরণ করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার বীর মুক্তিযোদ্ধা বীরেশ্বর সিংহ ও ভান্ডারীগাঁও  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ঊষা রানী দেবীর পুত্র ও শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কন্ঠশিল্পী অনামিকা সিনহা অনুর ভাই পলাশ।

মোমবাতি প্রজ্বলনকালে পলাশের বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে কমলগঞ্জ উপজেলা স্কাউট সম্পাদক ও মঙ্গলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোশাহিদ আলীর সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, হকতিয়ারখলা সরকারি প্রথিমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুল হক স্বপন, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ।

এসময় উপস্থিত ছিলেন বনবিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ, কে,এম নজমুল হক,  তেতইগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উদ্দিন, গোলেরাহাওর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনার্দন প্রজাপতি, সাংবাদিক সালাউদ্দিন শুভ, হৃদয় ইসলাম, কবি ও গীতিকার মাহমুদুল হাসান উজ্বল ও পারিবারিক বন্ধু ও প্রতিবেশীরা।

আলাপকালে পলাশের মা শিক্ষিকা ঊষা রানী দেবী বলেন, শুক্রবার সারাদিন ছেলের আত্মার শান্তি কামনা করে ধর্মীয় রীতিমতো প্রসাদ নিবেদন এবং সন্ধ্যার সময় ছেলের সমাধিতে মোমবাতি প্রজ্জ্বলিত করেছি এবং সামান্য কিছু মিষ্টি ও বস্ত্র দানের মাধ্যমে মৃত্যুবার্ষিকী পালন সমাপ্তি করেছি। তিনি মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত হয়ে যারা তার ছেলের আত্মার শান্তি কামনা করেছেন তাঁদের সবার প্রতি শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।