বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে বিশ্ব পরিবেশ দিবসে র‌্যালি ও আলোচনা সভা



কমলকুঁড়ি রিপোর্ট


“আসুন বায়ুদূষণ রোধ করি” এই স্লোগানে কমলগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে কমলগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক র‌্যালি বের হয়।
র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আশেকুল হক এর সভাপতিত্বে ও সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লেখক ও গবেষক আহমদ সিরাজ, মণিপুরি সমাজকল্যাণ সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারম্যান ও মাগুরছড়া খাসিয়া পুঞ্জির মন্ত্রী (হেডম্যান) মি. জিডিশন প্রধান সুচিয়াং, সাংবাদিক নুরুল মোহাইমিন মিল্টন প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, মণিপুরী কালচ্যারাল কমপ্লেক্স এর আহবায়ক জয়ন্ত সিং, আদমপুর ইউপি চেয়ারম্যান আব্দাল হোসেন, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, মাধবপুর ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথসহ শিক্ষক, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, মানুষের সুস্থভাবে বেঁচে থাকতে সুষ্ঠু পরিবেশের কোনো বিকল্প নেই। আমরা নিজেরা আমাদের পরিবেশ নষ্ট করছি গাছ কেটে, নিষিদ্ধ পলিথিন ব্যবহার করে। গাছ হলো পরিবেশের অবিচ্ছেদ্য অংশ। গাছপালা রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। ফসলে কীটনাশক ও রাসায়নিক সারের বিকল্প হিসেবে প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে হবে। তিনি সবাইকে বিশেষ করে ফল জাতীয় গাছের চারা লাগানোর উপর জোর দেন।
সভায় অতিথিরা সবাইকে নিজ নিজ কর্মস্থল ও আবাসস্থলে সুন্দর পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।