বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে লাল সবুজ সাহিত্য সংস্কৃতি পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী, ৩টি বইয়ের মোড়ক উন্মোচন ও গুনীজন সম্মাননা



কমলকুঁড়ি রিপোর্ট

20190208_180514

লাল সবুজ সাহিত্য সংস্কৃতি পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী,  ৩টি বইয়ের মোড়ক উন্মোচন ও গুনীজন সম্মাননা গত ৮ ফ্রেবুয়ারি   শুক্রবার বিকাল ৩ ঘটিকায় মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন কমলগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান মিয়া। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কবি সংগঠক সম্পাদক প্রকাশক রোকসানা সুখী। বিশেষ অতিথি ছিলেন আব্দুল গফুর চৌধরী মহিলা কলেজের অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন ।

লাল সবুজ সাহিত্য পরিষদেরর ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে কমলগঞ্জে নির্বাচিত ৬ ব্যক্তিকে গুনীজন সম্মাননা প্রদান করা হয়। লাল সবুজ সাহিত্য পরিষদ কতৃক গুনীজন সম্মাননার জন্য নির্বাচিত গুনী ব্যাক্তি হলেন, ভাষা সৈনিক মফিজ আলী ( মরনোত্তর) বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন সাজ্জাদুর রহমান, লেখক ও গবেষক অধ্যক্ষ রসময় মোহন্ত, মাটি ও মানুষের কবি শহীদ সাগ্নিক, সব্যসাচী লেখক মীর লিয়াকত আলী, প্রাবন্ধিক ও গবেষক আহমদ সিরাজ। এছাড়া কমলগঞ্জ প্রেসক্লাব, কমলগঞ্জ সাংবাদিক সমিতি, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন কবিকে স্মারক তুলে দেয়া হয়।

যাদের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে তারা হলেন, বীর মুক্তিযোদ্ধা কবি বীরশ্বের সিংহের স্বরচিত কাব্যগ্রন্থ ” দাবদাহ”, লাল সবুজ সাহিত্য ও সাংস্কৃতি পরিষদে সভাপতি মাহমুদুল হাসান উজ্জলের সিলেটী আঞ্চলিক ভাষায় স্বরচিত ছড়াগ্রন্থ ” হোয়াগর সিলট”, ও অনামিকা সিনহা অনুর স্বরচিত গীতাগ্রন্থের ১ম খন্ডে মারমী লোকগীতি।

বীর মুক্তিযোদ্ধা কবি বীরশ্বের সিংহের সভাপতিত্বে ও আজিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লাল সবুজ সাহিত্য ও সাংস্কৃতি পরিষদে সভাপতি মাহমুদুল হাসান উজ্জল। অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, প্রভাষক শাহজাহান মানিক, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, সাংবাদিক শাহীন আহমেদ, কবি নির্মল এস পলাশ, কবি আব্দুল হাই ইদ্রিছী, মীর ইউসুফ প্রমুখ। পরে কবি শিরীন শিলা ও নির্মল এস পলাশ দৈত কন্ঠে কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে

লাল সবুজ সাহিত্য সংস্কৃতি পরিষদের সদস্যবৃন্দসহ প্রায় শতাধিক মানুষের উপস্থিত ছিল।