শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে নারী সমাজের অধিকার প্রতিষ্ঠা ও উপজেলার সার্বিক উন্নয়নে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন নারীনেত্রী বিলকিস বেগম



কমলকুঁড়ি রিপোর্ট

Pic-1
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদের আসন্ন নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মহিলা আওয়ামীলীগ নেত্রী শিক্ষিকা বিলকিস বেগম। নারী সমাজের অধিকার প্রতিষ্ঠা ও উপজেলার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে প্রার্থী হয়েছেন তিনি। বিলকিছ বেগম কমলগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক। তিনি উপজেলা মহিলা আওয়ামীলীগ ও উপজেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক, উপজেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সহ-সভাপতিসহ বিভিন্ন সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। তিনি কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ নূরুল ইসলামের সহধর্মিনী।
সাংবাদিকদের সাথে আলাপকালে নারীনেত্রী বিলকিস বেগম বলেন, নারী নেতৃত্বকে আরো গতিশীল করতেই আমার রাজনীতিতে আসা। নারীর অধিকার প্রতিষ্ঠায় ও সমাজ সেবায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে কমলগঞ্জের উন্নয়নে অবদান রাখবো। তিনি ছাত্রী জীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন।
তিনি শিক্ষা জীবন থেকে বিভিন্ন মানবিক ও সামাজিক কাজে ব্যাপক অবদান রাখেন। এছাড়া বাল্য বিবাহ, ইভটিজিং রোধ, নারী ও শিশু নির্যাতন রোধ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে কাজ করেছি। সর্বোপরি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার ক্ষেত্রেও সাহায্য করেন তিনি। তিনি আরো বলেন, আমার লক্ষ্য কমলগঞ্জ উপজেলার মানুষের কল্যাণে ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করা এবং উপজেলার উন্নয়নে ভূমিকা রাখা।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নারীদের উন্নয়নে ও স্বাবলম্বী হতে কাজ করছি। আমি দীর্ঘদিন থেকে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে আসছি। নির্বাচিত হলে আমার একটাই লক্ষ্য, এলাকার অসহায়, দুস্থ, স্বামী পরিত্যক্তা ও বিধবা মহিলাদের কর্মসংস্থান সৃষ্টি করা। অসহায় অসুস্থ্য বৃদ্ধ/বৃদ্ধা ব্যক্তিদের সেবা/পরিচর্চার জন্য পুনবার্সনের ব্যবস্থা করা। নারীদের অগ্রাধিকার ভিত্তিতে নতুন নতুন কর্মসূচি পালনের মাধ্যমে নারীদেরকে স্বাবলম্বী করে তুলতে চাই। আলোকিত একটি উপজেলা গঠনে আমি কাজ করতে চাই। কেবল নির্বাচনকে সামনে রেখে নয়, দীর্ঘদিন থেকে আমি কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বিষয়ে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করছি। কাজ করতে গিয়ে আমার মনে হয়েছে, কেবল ব্যক্তিগতভাবে তাদের ভাগ্য উন্নয়ন করা সম্ভব নয়। এজন্য আমি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে বড় পরিসরে তাদের উন্নয়ন করতে চাই।
আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিলকিছ বেগম সর্বস্তরের মানুষের সহযোগিতা, সকলের দোয়া, আশীর্ব্বাদ ও সমর্থন কামনা করেছেন।