শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অংশীজনদের অবহিতকরণ কর্মশালা



68676

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অংশীজনদের জন্য অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২৮ নভেম্বর) সকালে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন করার লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) প্রকল্পের আয়োজনে এই কর্মশালার আয়োজন করা হয়। কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও পায়াক্ট বাংলাদেশ এর সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও সেইপ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো. আবু আজমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, মৌলভীবাজার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শেখ মো. নাহিদ মিয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বাদশা ফয়সল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুন্নাহার পারভীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দা দাশ।

প্রকল্পের মূল তথ্য উপস্থাপন করেন সোশ্যাল মার্কেটিং অব সেইপ এর মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড কন্টেন্ট ডেভেলপমেন্ট স্পেশালিস্ট ড. অলিউর রহমান। আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিনহা, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, মনিপুরী সমাজের নেতা প্রতাপ চন্দ্র সিংহ, শ্যাম সুন্দর সিংহ, আদিবাসী নেতা পরিমল সিংহ বাড়াইক, চা জনগোষ্ঠীর নেতা মোহন রবিদাস, খাসিয়া জনগোষ্ঠীর নেতা এ্যালিসন সুঙ প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকসহ আরও অনেকে।