বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

লাউয়াছড়া পাহাড়ি এলাকায় স্টিল সেতু ভেঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ



কমলকুঁড়ি রিপোর্ট

Kamalgonj Pic--1
মৌলভীবাজারের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে বৈদ্যুতিক খুঁটিবাহী একটি ট্রাক পারাপারের সময় লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় বিকল্প পথের একটি স্টিল সেতুর পাটাতন ভেঙ্গে মঙ্গলবার (৩০ অক্টোবর) ভোর রাত থেকে  সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। দ্রুত বৈদ্যুতিক খুঁটি নামিয়ে ট্রাকটি স্টিল সেতু থেকে নামালেও স্টিল সেতু মেরামত কাজ চলার কারণে মঙ্গলবার বিকাল সাড়ে ৪ পর্যন্ত কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতরে জানকীছড়া এলাকায় পুরাতন একটি ঝরাজীর্ণ কালভার্ট ভেঙ্গে সেখানে একটি নতুন কালভার্ট নির্মাণের কাজ চলছিল। এ পথে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ঝরাজীর্ণ কালভার্টের উপর একটি স্টিল সেতু স্থাপন করা হয়েছিল। মঙ্গলবার ভোর রাতে ১৫টি বৈদ্যুতিক পাকা খুঁটিবাহী একটি ট্রাক  বিকল্প স্টিল সেতু পারাপারের সময় সেতুর পাটাতন ভেঙ্গে যায়। এর পর থেকে কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলের সড়ক সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। মঙ্গলবার সকাল থেকে নুরজাহান-মাধবপুর চা বাগান হয়ে যানবাহন চলাচল করছে।
মঙ্গলবার সকালে ট্রাকের উপর থেকে বৈদ্যুতিক খুঁটি নামিয়ে ট্রাকটি স্টিল সেতুর উপর থেকে নামানো হয়। এর পর থেকে সড়ক জনপথ বিভাগের কর্মীরা ভেঙ্গে পড়া সিটল সেতুর পাটাতন মেরামত কাজ শুরু করেন। ঘটনাস্থলে কাজ তদারকির দায়িত্বে থাকা সড়ক ও জনপথ বিভাগের কর্ম সহায়ক কর্তা দেবাশীষ দে জানান, স্টিল সেতুর পাটাতল ওয়েল্ডিং করার কাজ চলছে। মেরামত কাজ শেষ হবে কিছুটার সময় লাগবে। পাটাতন লাগানোর পর যানবাহন চলাচল স্বাভাবিক হবে। তবে স্টিল সেতুর উপর দিয়ে বেশী ভারী যানবাহন চলাচল করাটা ঝুঁকিপূর্ণ হবেও বলে তিনি শঙ্কা প্রকাশ করেন।
এ অবস্থায় মাধবপুর-নুরজাহান চা বাগান হয়ে কমলগঞ্জ- শ্রীমঙ্গল পথের যানবাহন চলাচল করছে। বাস চালক আলী আজম, সিএনজি অটোরিক্সা চালক মনির মিয়া, শুকুর মিয়া, আইয়ূব আলী বলেন, তারাও বাধ্য হয়ে এখন কিছুটা ঘুরে শ্রীমঙ্গল যাতায়াত করছেন্
সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী শেখ সোহেল আহমদ কমলগঞ্জ-শ্রীমঙ্গল পথে পাহাড়ি এলাকায় বিকল্প একটি স্টিল সেতুর পাটাতন ভেঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ থাকার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও বলেন, সড়ক জনপথেল লোকজন  ভেঙ্গে পড়া স্টিল সেতু মেরামত করছেন। তিনি আশাবাদী সন্ধ্যার আগেই এই পথে আবার সরাসরি সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।