বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জাতীয় শিক্ষা পদক বাছাই ২০১৮ : সিলেট বিভাগের শ্রেষ্ট বিদ্যোৎসাহী কমলগঞ্জের পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদ



 

কমলকুঁড়ি রিপোর্ট
IMG-20170901-WA0005
জাতীয় শিক্ষা পদক বাছাই প্রতিযোগীতা ২০১৮  সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট বিদ্যোৎসাহী ও সমাজ কর্মী নির্বাচিত হয়েছেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ। প্রাথমিক শিক্ষায় অবদান রাখায় তাকে  সিলেট বিভাগের শ্রেষ্ট মনোনীত করা হয়। মঙ্গলবার  ১৬ অক্টোবর সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে ফলাফল ঘোষনা করা হয়। ৮ অক্টোবর সিলেট বিভাগীয় পর্যায়ে ৪ জেলার শ্রেষ্টদের স্বাক্ষাতকার অনুষ্টিত হয়।সিলেটের শ্রেষ্ট বিদ্যোৎসাহী নির্বাচিত হওয়ায় কমলগঞ্জে আনন্দের বন্যায় ভাসছেন শিক্ষা পরিবার ও পৌরবাসী।
উল্লেখ্য দীর্ঘ কয়েক বছর ধরে কমলগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে ব্যক্তিগত দান ও পৌরসভার মাধ্যমে পৌর এলাকার প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন স্কুলে আসবাবপত্র, শিক্ষা উপকরন, মি ডে মিল, প্যারা শিক্ষক নিয়োগও বৃক্ষরোপন, ভুমি উদ্ধারের কাজ করে চলেছেন।মোঃ জুয়েল আহমেদ প্রাথমিক শিক্ষার উপর পাঠশালা নামক একটি গ্রন্থ প্রকাশ করেছেন।
পৌরসভার ২নং ওয়ার্ডের কামার গাঁও গ্রামে জন্ম গ্রহনকারী বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ জুয়েল আহমেদ ২০১৫ সালে পৌর মেয়র নির্বাচিত হয়। তিনি বর্তমানে উপজেলা যুবলীগের আহবায়ক দায়িত্বে রয়েছেন। পাশাপাশি কমলগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক কমলগঞ্জের কাগজের সম্পাদক ও প্রকাশক।
কমলগঞ্জ উপজেলায় ১৭ সেপ্টেম্বর জাতীয় শিক্ষা পদক বাছাই প্রতিযোগীতা ২০১৮  অনুষ্টিত হয়। সেখানে তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ট বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হন। মৌলভীবাজার জেলা পর্যায়ে ১৯ সেপ্টেম্বর প্রতিযোগীতার বাছাই অনুষ্টিত হয়। সেখানে ৭ উপজেলার নির্বাচিতরা অংশ গ্রহন করেন। জেলা পর্যায়েও তিনি শ্রেষ্ট বিদ্যোৎসাহী নির্বাচিত হন। বিগত ৮ অক্টোবর সিলেট বিভাগীয় কমিশনারে কার্যালয়ে সিলেট বিভাগীয় পর্যায়ে চুড়ান্ত প্রতিযোগীতা অনুষ্টিত হয়। সেখানে তিনি স্বাক্ষাতকার গ্রহনের সময় শিক্ষায় কি কি কাজ করেছেন তার   ডকুমেন্ট প্রদর্শন করেন।
মঙ্গলবার ১৬ অক্টোবর বিকালে সিলেট বিভাগীয় শ্রেষ্ট বিদ্যোৎসাহী সমাজকর্মীর নাম ঘোষনা করা হয়। সিলেট বিভাগীয় কমিশনারের কাযার্লয় হতে বিভিন্ন ক্যাটাগরি বিজয়ীদের নাম প্রকাশ করা হয়। সেখানে মৌলভীবাজারের কমলগঞ্জের পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ শিক্ষায় অবদান রাখায় শ্রেষ্ট বিদ্যোৎসাহী হিসাবে নাম ঘোষনা করা হয়েছে।
পৌরসভার মেয়র সিলেট বিভাগের শ্রেষ্ট হওয়ায় কমলগঞ্জের শিক্ষা পরিবার,সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের মধ্য আনন্দ বইছে। শ্রেষ্ট হওয়ার খবর শুনে শুভানুধ্যায়ীরা মেয়রের বাড়িতে গিয়ে ফুল ও মিষ্টি মুখকরান।