বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

গাছ কাটতে বাঁধা দেওয়ায় কমলগঞ্জের ডবলছড়ায় গাছচোরদের দায়ের কূপে এক খাসিয়া সদস্য গুরুতর আহত



কমলকুঁড়ি রিপোর্ট

44
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ডবলছড়া খাসিয়া পুঞ্জির পান জুম এলাকায় প্রবেশ করে একদল সশস্ত্র গাছ চোর গাছ কাটতে চেয়েছিল। এসময় পান জুম এলাকার পাহারাদার প্রিং খাসিয়া(৪০) গাছ কাটতে বাঁধা দিলে সশস্ত্র গাছচোর চক্র হাতে থাকা ধারালো দা দিয়ে কূপিয়ে গুরুতরভাবে আহত করেছে তাকে। গুরতর আহত অবস্থায় উদ্ধার করে প্রিং খাসিয়াকে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টায় এ ঘটনাটি ঘটে।
ডবলছড়া খাসিয়া পুঞ্জি সূত্রে জানা যায়, আলীনগর ইউনিয়নের চিৎলীয়া গ্রামের একটি সংঘবদ্ধ গাঝচোর দল প্রায়ই এ পুঞ্জির জুমে প্রবেশ করে সংরক্ষিত বনের গাছ কেটে নেয়। এজন্য সম্প্রতি খাসিয়া সদস্যরা পান জুম এলাকার মূল্যবান গাছ গাছালি রক্ষা দিনে রাতে পাহারা দেওয়া শুরু করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় চিৎলীয়া গ্রামের ৫/৬ সদস্যের সশস্ত্র গাছচক্র পান জুম এলাকায় প্রবেশ করে গাছ কাটতে চেয়েছিল। বিষয়টি টের পেয়ে পাহারাদার প্রিং খাসিয়া বাঁধা দিতে গেলে সশস্ত্র গাছচোর চক্র ধারালো দা দিয়ে তাকে(প্রিং-কে) কূপাতে থাকে। ঘটনার খবর পেয়ে পুঞ্জির খাসিয়া সদস্যরা এসে তাকে উদ্ধার করে দ্রুত মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।
ডবলছড়া খাসিয়া পুঞ্জির হেডম্যান পিডিশন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রিং খাসিয়ার অবস্থা এখন আশঙ্কাজনক। এ মুহুর্তে সব কিছু বলা যাচ্ছে না। তবে যারা হামলা করেছেন তারা পাশ্ববর্তী চিৎলীয়া গ্রামের চিহ্নিত গাছ চোর চক্র। হামলাকারীদের ২/১ জনকে চেনা গেলেও এই সময়ে তাদের নাম প্রকাশ করতে তিনি চাচ্ছেন না।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান এ ঘটনা জানেন না বলে জানান। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথাও জানান তিনি।