বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার জেলার সেরা কমলগঞ্জের কুমড়াকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়



কমলকুঁড়ি রিপোর্ট

01
মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে কমলগঞ্জ পৌরসভার কুমড়াকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়। সম্প্রতি মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যলয়ে প্রাথমিক শিক্ষা পদক-২০১৮ এ জেলা পর্যায়ে বাচাই প্রতিযোগিতায় এ জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে বিদ্যালয়টির নাম ঘোষণা করা হয়।
কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, একটি আদর্শ ও শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচনের ক্ষেত্রে প্রাক-প্রাথমিকে শ্রেণিকক্ষ সাজানো, বিদ্যালয়ের আঙিনায় বাগান সৃজন, শিক্ষকদের উন্নত পাঠদান, মিড ডে মিল কর্মসুচি, বন্ধু শিক্ষক পদ্ধতি চালু, শিক্ষার্থীদের উপস্থিতির হার, নিয়মিত খেলাধুলা, শিক্ষকদের নৈমিত্তিক ছুটি ও ভালো ফলাফল বিবেচনায় নেওয়া হয়। এর আগে এই বিদ্যালয়ের এসএমসি পরপর দুইবার জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ এসএমসি নির্বাচিত হয়েছিল। সিলেটের বিভাগীয় কমিশনার, মৌলভীবাজারের জেলা প্রশাসকসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা বিদ্যালয়টি পরিদর্শন করেছেন। বিদ্যালয়টি উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা মাহমুদ বলেন, ‘আমাদের বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে শতভাগ পাস করে আসছে। শিক্ষকেরাও নৈমিত্তিক ছুটি ভোগ করেছেন কম। বিদ্যালয়ের পারিপার্শ্বিক পরিবেশও ভালো। আমরা ভবিষ্যতে এ স্বীকৃতি ধরে রাখতে চাই।’
সিলেট বিভাগের সাবেক শ্রেষ্ঠ এসএমসি সভাপতি মো: সানোয়ার হোসেন বলেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজ, অভিভাবকসহ সকলের পরামর্শ ও সহযোগিতায় বিদ্যালয়টি এ পর্যায়ে এসেছে।
কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: মোশারফ হোসেন বলেন, বিদ্যালয়ের কর্মকান্ড বিবেচনা করে জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় ঘোষণা করা হয়েছে।