শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালিত



pic-10
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জে বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৪ তম জন্মাষ্টমী উৎসব নানা কর্মসুচীর মধ্য দিয়ে রোববার পালিত হয়েছে। জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কমলগঞ্জ এর উদ্যোগে ভানুগাছ বাজারস্থ কমলগঞ্জ কেন্দ্রীয় শ্রী শ্রী দূর্গাবাড়ি থেকে সকাল সাড়ে ১১টায় বিভিন্ন ফেস্টুন ও নানা সাজে সজ্জিত সজ্জিত শিশুদের নিয়ে বের হয় বর্নাঢ্য শোভাযাত্রা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কমলগঞ্জ এর সভাপতি শংকর লাল সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রণয় দত্তের সঞ্চালনায় শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার ওসি মো: মোকতাদির হোসেন পিপিএম, জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি অধ্যাপক মোহন চন্দ্র দেব, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি মি. জিডিশন প্রধান সুচিয়াং, কমলগঞ্জ মহিলা গীতা সংঘের সভানেত্রী অধ্যাপিকা মঞ্জুশ্রী রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাশ, কমলগঞ্জ কেন্দ্রীয় দূর্গাবাড়ি পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অমলেন্দু দেবরায়, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক হারুনুর রশীদ ভূঁঞা, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পৌর কাউন্সিলর মো: আনোয়ার হোসেন, ভানুগাছ বাজার পৌর বণিক সমিতির সাধারণ সম্পাদক মো: সানোয়ার হোসেন প্রমুখ। বর্ণাঢ্য শোভাযাত্রায় কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ ছাড়াও জাতীয় হিন্দু মহাজোট, লোকনাথ সেবা সংঘ, সৎসংঘ, মহিলা গীতা সংঘ, সনাতনী যুব সংঘ, সৎ সংঘ, পশ্চিম কুমড়াকাপন, নারাইনপুর, লংগুরপার, মইদাইল, গোপালনগর, নাগড়া, যুদ্ধাপুর, তিলকপুর, আলীনগর, পাত্রখোলা, ফুলবাড়িসহ বিভিন্ন এলাকার হাজারো কৃষ্ণভক্ত নর-নারীরা অংশ নেন। সবশেষে মহাপ্রসাদ বিতরণ করা হয়।
এদিকে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে পতনঊষার ইউনিয়নের লক্ষীপুর সার্ব্বজনীন পূজামন্ডপ প্রাঙ্গণ থেকে রোববার সকাল ১০টায় স্থানীয় রাধাকৃষ্ণ সনাতনী যুব ফোরামের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, গীতা পাঠ, ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান, শিশু-কিশোরদের নিয়ে গীতার শ্লোক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মহাপ্রসাদ বিতরণ প্রভৃতি কর্মসুচী পালিত হয়। গীতা প্রতিযোগিতায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোস্বামী সমিতি জেলা শাখার সাধারণ সম্পাদব আশোক ভট্টাচার্য্য। শ্রী স্বপন দেবনাথের সভাপতিত্বে ও সাংবাদিক পিন্টু দেবনাথ এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমর গোস্বামী, সুমন গোস্বামী, পরিমল দেবনাথ, নকুল দাস, বিভু চক্রবর্তী, মলয় দেবনাথ ও ইউপি সদস্য শায়েখ আহমেদ প্রমুখ। এছাড়া পতনঊষার ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের আয়োজনে শ্রীসূর্য্য রাধামাধব আশ্রম প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। পরে এক আলোচনা অনুষ্ঠান সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক। এতে বৃন্দাবনপুর সনাতনী যুব সংঘ, তরুন সনাতনী সংঘ (টিএসএস) ও সনাতনী ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

40610482_1833745203375841_3931357684002979840_n

রহিমপুর ইউনিয়ন পুজা উদযাপন পরিষদ ও বিষ্ণুপুর শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরের যৌথ  উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিষ্ণুপুর শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দির  থেকে শুরু করে চৈত্রঘাট, আতুরের ঘর, বাবুরবাজার ছয়চিরি দিঘী পরিক্রমা করে বিষ্ণুপুর শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্ডপে এসে সমাপ্ত হয়। পরে উপস্থিত ভক্তবৃন্দের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়।
এদিকে শমশেরনগর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে স্থানীয় কালীমাতার ধাম থেকে রোববার সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।