বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ভাষণ দিতে আসিনি, অভিযোগ খতিয়ে দেখতে এসেছি: কাদের



51

সিলেট :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে যারা আত্মবিনাশী কাজ করেছেন তাদের রেহাই নেই। তাদের উপযুক্ত শাস্তি পেতে হবে। আমি সিলেটে কেবল ভাষণ দিতে আসি নাই, সিসিক নির্বাচন নিয়ে যেসকল অভিযোগ উঠেছে সেগুলোকে খতিয়ে দেখতে এসেছি।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকেলে সিলেটের রেজিস্টারি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত শোকসভার প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

এসময় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইভিএম নিয়ে আমাদের দাবি নতুন নয়। ইসির সাথে বৈঠকে যুক্তি দিয়ে, তথ্য দিয়ে আমরা এই দাবি করেছিলাম। ইভিএম দিয়ে নির্বাচন করলে কাউন্টিং দ্রুত করা যায়, রেজাল্ট দ্রুত দেয়া যায়। ৩ সিটি নির্বাচনের কয়েকটি কেন্দ্রে ইভিএম এর ব্যবহার হয়েছে। সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২ ইভিএম কেন্দ্রের ফলাফলে বিএনপি জয়ী হয়েছিল। সিলেটে সরকারি দল যদি চাইতো অনিয়ম করতে পারতো। শেখ হাসিনার নির্দেশ চক্রান্ত যড়যন্ত্র করে নির্বাচনে জয়ের অভিলাষ তাঁর নেই। ইভিএমএ আপত্তি কোথায় প্রশ্ন তোলে বিএনপির উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন, যত চক্রান্তই করেন না কেন যড়যন্ত্র চক্রান্তের চোরাবালি দিয়ে ক্ষমতা দখলের চক্রান্ত জনগণকে সাথে নিয়ে প্রতিহত করবো।

আমরা সংলাপের বিরুদ্ধে নই। কার সাথে সংলাপ, শেখ হাসিনা কি খালেদা জিয়াকে সংলাপের প্রস্তাব দেন নি এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, টেলিভিশনের কল্যাণে মানুষ শেখ হাসিনা-খালেদা জিয়ার কথোপকথন দেখেছে। ছোট ছেলের মৃত্যুর পর শেখ হাসিনা কি খালেদা জিয়াকে সান্ত্বনা দিতে তাঁর বাসায় যান নি ? সেসময় খালেদা জিয়া বাড়ির দরজা বন্ধ রেখে শেখ হাসিনাকে সান্ত্বনা দিতে দেন নি। সেদিনই সংলাপের দরজা বন্ধ করে দিয়েছিলেন খালেদা জিয়া।

ওবায়দুল কাদের বলেন, আগস্ট এলেই আমাদের বেদনার অশ্রু গলিয়ে পরে, হৃদয়ে রক্তক্ষরণ হয়। দুচোখে নামে অশ্রু ধারা। আবেগের অশ্রু বারেবারে গলিয়ে পরে। বিশ্বাসঘাতকতা ও যড়যন্ত্রের কারণে ঘটে হত্যাকাণ্ড। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে পুরস্কৃত হয়েছিল কারা, কারা হত্যাকারীদের বিদেশে পাঠিয়ে ছিল, কারা দূতাবাসে চাকরি দিয়েছিল তাদের, ইন্ডিমিনিটি জারী করেছিল কে এসকল প্রশ্নের উত্তরে জিয়াউর রহমানের নাম যোগ করেন তিনি।

২১ আগস্টে হামলার সময় কে ক্ষমতায় ছিল, হাওয়া ভবনের যুবরাজ কে ছিল উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হাওয়া ভবনে এই হামলার পরিকল্পনা হয়। হামলার ঘটনায় পরবর্তীতে জজ মিয়া নাটক সাজানো হয়। এই ঘটনার এফবিআই তদন্তে এসে ফিরে যায়। এই হত্যাকাণ্ডের সব আলামত নষ্ট করেন তৎকালীন ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা বলে অভিযোগ করেন কাদের। আল্লাহ্‌র রহমতে শেখ হাসিনা সেদিন প্রাণে বেঁচে গেলেও আইভি রহমান সেদিন রক্ষা পাননি। কাদের কারণে এতোগুলো প্রাণ সেদিন চলে গেলো সেদিনের এই হত্যাকাণ্ডের দায় কি বিএনপি অস্বীকার করতে পারে, তারেক রহমান কি এর দায় এড়াতে পারে এমন প্রশ্ন রাখেন কাদের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর সঞ্চালনায় শোকসভা বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ আহমদ চৌধুরী, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রফিকুর রহমান, সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান। শোকসভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।