শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগী সহ এক ভুয়া ডাক্তার আটক : মালামাল জব্দ



screenshot2018-06-26--00_11_27

শাওন, কমলকুঁড়ি :
কমলগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করে সোমবার (২৫জুন) সন্ধ্যা ৬ টায় কমলগঞ্জ পৌরসভাস্হ ভানুগাছ বাজারের গ্রামের বাড়ী চাইনিজ রেস্টুরেন্ট এন্ড হোটেল থেকে চিকিৎসা দেওয়া অবস্থায় সহযোগী সহ এক ভুয়া ডাক্তারকে আটক করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট মোহাম্মদ মাহমুদুল হক তাৎক্ষনিক ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আদালত বসিয়ে ভূঁয়া ডাক্তর ও তার সহযোগীকে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড দিয়েছেন। এবং তাদের কাছে থাকা চিকিৎসার সকল মালামাল জব্দ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে সরজমিনে গিয়ে জানা যায়, ভানুগাছ বাজার চৌমুহনী এলাকায় গ্রামের বাড়ী হোটেল এন্ড রেস্টুরেন্টের তৃতীয় তলার একটি কক্ষে মানুষদের ভূঁয়া চিকিৎসা দেয়া হচ্ছে । গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হকের নেতৃত্বে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. ফরিদ মিয়া সহ পুলিশের একটি দল হোটেলের কক্ষে অভিযান চালান, এসময় চিকিৎসা দেওয়া অবস্থায় তাদের বৈধ ডাক্তারীর কাগজ পত্র দেখাতে না পারলে, রংপুর জেলা সদরের নীলকন্ঠ এলাকার সাইদুল ইসলামের পুত্র ভূঁয়া ডাক্তার আসাদুজ্জান (৪২) বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারেন নাই। ডাক্তার সনদ ব্যবহার করে যে চিকিৎসা দিচ্ছেন তারও কোন প্রমান পত্র পাওয়া না গেলে তাদেরকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে রাত সাড়ে আট টায়
উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ডিগ্রী ছাড়া ডাক্তার হিসেবে চিকিৎসা দেওয়ায় আসাদুজ্জামান(৪২) ও তার সহযোগী কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের আরমান আলীর পুত্র আব্দুল কাইয়ুম (৩৫) কে পঞ্চাশ হাজার টাকা করা হয় অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৫ কার্টুন ভেজাল ঔষধ, ১টি ল্যাপটপ,১টি হিউম্যান হেলথ ডিজিট প্রেটিকশন সিস্টেম (ফুড সাপ্রিম্যান্ট) মিশিন,১টি ডাক্তার পরিচয় পত্র কার্ডসহ শরীর মাপার বিভিন্ন সরাঞ্জাম। পরে সকল ভেজাল ঔষধ সহ তাদেরকে থানায় পোপর্দ করা হয়।
কমলগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক ভূঁয়া ডাক্তার আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, চিকিৎসার নাম করে সাধারণ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে এসব ভূঁয়া ডাক্তাররা। অভিযোগ পাওয়া গেলেই ব্যবস্হা গ্রহন করা হবে।তিনি উপজেলা নাগরিকদের ভূঁয়া ডাক্তারদের খপ্পর থেকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেন।