শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার-৪ (২৩৮) সংসদীয় আসনে কমলগঞ্জ উপজেলার সবকটি ইউনিয়ন অন্তর্ভূক্ত



কমলকুঁড়ি রিপোর্ট

Snapshot2-e1521126352145

বাংলােদশ নির্বাচন কমিশন কর্তৃক প্রকাশিত পূর্ন বিন্যাসকৃত প্রাথমিক তালিকায় মৌলভীবাজার-৪ (২৩৮) সংসদীয় আসনে বাদ যাওয়া ইসলামপুর, আদমপুর, আলীনগর ও শমসেরনগর ৪টি ইউনিয়নকে মৌলভীবাজার-২ আসন হতে কেটে কমলগঞ্জ উপজেলার সাথে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা হয়। বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত প্রাথমিক তালিকা অনুযায়ী ২৩৮ মৌলভীবাজার-৪ আসনে শ্রীমঙ্গল উপজেলা এবং কমলগঞ্জ উপজেলার সবকটি ইউনিয়ন অন্তভূক্ত করা হয়েছে।

এই সংবাদ জানতে পেয়ে কমলগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নের মানুষের মধ্যে আনন্দের জোয়ার দেখা দিয়েছে। তারা বলছেন অবশেষ “ছিটমহলের” মতো জীবন-যাপনের অবসান হলো। মৌলভীবাজার জেলার (মৌলভীবাজার-৪) কমলগঞ্জ-শ্রীমঙ্গল সংসদীয় আসনের কমলগঞ্জ উপজেলার একাংশ (শমসেরনগর, আলীনগর, আদমপুরও ইসলামপুর ইউনিয়ন) কেটে নিয়ে কুলাউড়া (মৌলভীবাজার-২) আসনের সাথে সম্পৃক্ত করা হয়েছিল।

এতে করে কমলগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নের মানুষদের কেটে প্রশাসনিক কার্যে কমলগঞ্জ উপজেলায় বাস করে ও পার্শ্ববর্তী উপজেলায় গিয়ে কার্য সম্পাদন করতে হতো। ফলে নাগরিকরা নানা দূর্ভোগের শিকার হতেন। এ ব্যাপারে আলীনগর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফজলুল হক বাদশা বলেন,আসন বিন্যাসের কারনে আমাদেরকে প্রশাসনিক ভাবে অন্য উপজেলায় কার্য সম্পাদন করতে হতো। এতে নানা দুর্ভোগের শিকার হতে হতো। এখন সেই দুর্ভোগের অবসান হবে। আমি এবং আমার ইউনিয়নবাসী খুবই আনন্দিত।

আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেনের সাথে আলাপ করলে তিনি বলেন,এই পূনবিন্যাসের তালিকায় আমাদের এলাকার নাম তাকায় খুবই আনন্দিত। আমরা দীর্ধদিন যাবৎ উন্নয়ন ও রাজনৈতিক ভাবে বি ত ছিলাম। এখন সেই সমস্যার অবসান হবে। ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন,দীর্ঘ দিনের দাবী বাস্তবায়ন হলো পাশাপাশি “ছিঠমহলের” মতো বসবাসকারী বাসিন্দার জীবন যাপনের অবসান হলো। আশাকরি এই পূর্ণবিন্যাস বাস্তবায়ন হলে নাগরিক দূর্ভোগ লাগব হবে।

শমসেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ বলেন,আসন বিন্যাসের জন্য শমসেরনগর বাসী সৌচ্ছার ছিল। কারন আসন বিন্যাসের কারনে আমরা এক রকম দূর্ভোগ পোহাতে হয়েছিল। উন্নয়ন ও রাজনৈতিক ভাবে অসুবিধায় ছিলাম। এখন সেই দূর্ভোগ থেকে পরিত্রাণ পাবো।