শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে কৃষিপণ্য সংগ্রহ বিক্রয় ও সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন



কমলকুঁড়ি রিপোর্ট

Pic -1

কমলগঞ্জের বটেরতলায় ব্র্যাক-শেভরন জীবিকা প্রকল্পের কৃষিপণ্য সংগ্রহ বিক্রয় ও সেবা কেন্দ্রের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় এ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ নেতা মোঃ আশিদ আলী, শেভরন বাংলাদেশ সিনিয়র কো-অডিনেটর শ্রীনিবাস চন্দ্র দেবনাথ, উপজেলা সমবায় অফিসার আশুতোষ দাস, উপসহকারী কৃষি কর্মকর্তা প্রতাপ কুমার সিংহ, কমলগঞ্জে পৌর বণিক সমিতির সহসভাপতি মামুনুর রশীদ, ব্র্যাক উপজেলা ব্যবস্থাপক আব্দুল হাই খান, সেক্টর স্পেশালিষ্ট ভ্যালু চেইন ও মার্কেট ডেভোলপমেন্ট মাহমুদ কবীর, কৃষিবিদ তারেক নাসির উল্ল্যা, প্রাণী সম্পদ সেক্টর স্পেশালিষ্ট আরিফুল ইসলাম, ব্র্যাকের কর্মসূচী সংগঠক মোঃ আসাদুল হক, রুমা খাতুন, রেজা-ই রাব্বি হিমেল, নরেশ চন্দ্র সরকার, মোঃ রাসেদ শেখ প্রমুখ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিপণ্য সংগ্রহ বিক্রয় ও সেবা কেন্দ্রের সভাপতি আব্দুল হান্নান প্রমুখ।
উল্লেখ্য, ব্র্যাক শেভরন জীবিকা প্রকল্পের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের পাশপাশি গ্রাম উন্নয়ন সংগঠনের প্রান্তিক ও কৃষকদেও পণ্য একত্রে সংগ্রহ করে বিক্রয় করা। বাজারের পাইকার, ফরিয়া ও আড়ৎদারদের সাথে ব্যবসায়ী যোগাযোগের মাধ্যমে সঠিক মূল্য নির্ধারন, বিভিন্ন সেবাদানকারীদের যোগাযোগের মাধ্যমে সেবা প্রাপ্তি নিশ্চিত করা।
ব্র্যাক-শেভরন যৌথ উদ্যোগে এবং সহযোগি সংস্থা আইডিয়ার বাস্তবায়নে অক্টোবর ২০১৫ হতে বৃহত্তর সিলেট অঞ্চলে ১১২টি গ্রাম উন্নয়ন সংগঠনের মাধ্যমে প্রায় ২০ হাজার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে এবং সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে জীবিকা প্রকল্পের কার্যক্রম পরিচালিত হচ্ছে।
কৃষিপণ্য সংগ্রহ বিক্রয় সেবা কেন্দ্র সপ্তাহের প্রতি বুধবার ও শনিবার সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কার্যক্রম পরিচালিত হবে।
অনুষ্ঠানে বক্তরা বলেন, ব্র্যাক একটি বিশ্বমানের সংগঠন। এই সংগঠনের কার্যক্রম অত্যন্ত ভালো। কৃষিপণ্য সংগ্রহ বিক্রয় ও সেবা কেন্দ্রের মাধ্যমে সাধারণ মানুষ অনেক উপকৃত হবে।