মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কুদালিছড়া ব্রীজের নীচে গ্যাস সঞ্চলন লাইনে অগ্নিকান্ড



সাইফুল ইসলাম॥

DSC08016মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল সড়কস্থ কুদালিছড়া ব্রীজের পাশ দিয়ে বয়ে যাওয়া গ্যাস সঞ্চলন লাইনে ছিদ্র হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে কিভাবে পাইপ লাইন থেকে গ্যাস বের হয়ে আগুনের সূত্রপাত হয়েছে এ বিষয়টি কেউ স্পষ্ট করে বলতে পারেননি। ২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত ১১টার দিকে মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল সড়কের কুদালিছড়া ব্রীজের নিচে গ্যাস সঞ্চলন মেইন লাইনে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এ সময় আশে পাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রথমে ফায়ার সার্ভিসের গাড়ীতে পানি কম থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়। পরে পানি ভর্তি করে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনে। এর আগে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ তাদের গ্যাস লাইন বন্ধ করে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি েেনছার আহমদ ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাধাপদ দেব সজল।

স্থানীয়দের অভিযোগ, জালালাবাদ গ্যাস অফিসের ১শ গজের মধ্যে দীর্ঘদিন থেকে গ্যাসের পাইপলাইন লিকেজ হােয় গ্যাস নির্গত হতে থাকে। এ বিষয়ে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষকে মৌখিকভাবে স্থানীয়রা জানালে তারা লিখিত ভাবে জানানোর কথা বলে কোন পদক্ষেপ নেয়নি। জালালাবাদ গ্যাস অফিসের চরম গাফলাতির কারণে এ দূর্ঘটনা ঘটে। তবে বড় ধরনের কোন দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে এলাকাবাসী। মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আব্দুল মালেক জানান, গ্যাসের পাইপ লাইন ছিদ্র থাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের গাড়ীতে পানি না থাকায় আগুন নিভাতে একটু বিলম্ব হয়েছে। তবে গ্যাস কর্তৃপক্ষ গ্যাস লাইন বন্ধ করে দিলে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার কর্মীরা।