শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় সাবেক গভর্ণর ড. ফরাস উদ্দীন ॥ বিশ্বের বুকে আজ বাংলাদেশ উন্নয়নের এক নতুন মডেল হিসাবে কাজ করছে



Pic--Dr. Foras Uddin copy
কমলকুঁড়ি রিপোর্ট
বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর, ইষ্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ও বিশিষ্ট অর্থনীতিবিদ,  ড. ফরাস উদ্দীন বলেছেন, বিশ্বের বুকে আজ বাংলাদেশ উন্নয়নের এক নতুন মডেল হিসাবে কাজ করছে। প্রকৃত শিক্ষার্জন করে দেশের উন্নয়নে কাজ করতে হবে। দেশকে ভালবাসলে অবশ্যই দেশের উন্নয়ন করতে পারবে। প্রধানমন্ত্রী  মাদার অব হিউমেনিটি উপাধিতে ভূষিত হয়েছেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাজের স্বীকৃতি হিসাবে জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব পানি প্যানেলের সদস্য সচিব করার প্রস্তাব দিয়েছেন। আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। তাই এখন থেকে ভালভাবে লেখা পড়া করে যথার্থ স্থানে অধিষ্ট হয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।
বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের উদ্যোগে শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রানীরবাজার দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০১৭-এর শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৬-১৭ সালের পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১৬০০ শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।

Pic-1
বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি রসমোহন সিংহের সভাপতিত্বে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মেসবাহ কামাল। শিক্ষক সাজ্জাদুল হক স্বপন, শিক্ষক সুশীল সিংহ ও শিক্ষিকা বিলকিস বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মনির উদ্দিন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল আউয়াল বিশ্বাস, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাজনীতি অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান, সাবেক এআইজিপি সৈয়দ বজলুল করিম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, মৌলভীবাজারের এএসপি (শ্রীমঙ্গল সার্কেল) খন্দকার আসফাকুজ্জামান, জগৎসী জিকে এম সাইফুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো.  নুরুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি, ব্যারিস্টার সীমা করিম, সাংবাদিক আব্দুল হান্নান চিনু , দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রুপেন্দ্র কুমার সিংহ প্রমুখ। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী সংবর্ধনার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক সমরজিত সিংহ।

Pic-2
অনুষ্ঠানের সম্মানিত অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মেসবাহ কামাল বলেন, প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে গুড়ি গুড়ি বুষ্টিতে ভিজেও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত প্রায় দুই সহস্রাধিক শিক্ষার্থী ও অভিভাবক আমন্ত্রিত অতিথিদের বক্তব্য শুনছেন তা সবাইকে মুগ্ধ করেছে। এটি শুধু কমলগঞ্জে সম্ভব বলে তিনি মনে করেন। তিনি শিক্ষার্থীদের বলেন, মুখস্থ নয় ও জিপিএ পাওয়ার জন্য পড়া নয় বিষয়টি বুঝে সব দিক পড়তে হবে। তা হলে ভবিষ্যতের সকল পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হতে পারবে। পরে কৃতি শিক্ষার্থীদের হাতে জাতির জনক বঙ্গবন্ধুর জীবনীর উপর একটি করে বই, সনদ, কলম, ইংরেজী অভিধান তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক সমরজিৎ সিংহ জানান, বিগত ১০ বছর ধরে বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরাম সারা উপজেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে আসছে।