বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

ধানি জমির মাছ মারার অপরাধে কমলগঞ্জে চতুর্থ শ্রেণির এক ছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ



79809
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পদ্মছড়া চা বাগানের একটি ধানি জমিতে মাছ ধরার অপরাধে চতুর্থ শ্রেণির ছাত্র কার্তিক বাউরী (৯)কে ধরে বাঁশ দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে ধানি জমির বর্গা চাষী পার্শ্ববর্তী ভাষানীগাঁও-এর উসমান মিয়া(৪০)-এর বিরুদ্ধে। আহত ছাত্র পদ্মছড়া চা বাগানের চা শ্রমিক দিলিপ বাউরী (৪৫) এর ছেলে। শনিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টায় পদ্মছড়া চা বাগানে এ ঘটনাটি ঘটে।
আহত ছাত্রের বাবা দিলিপ বাউরী অভিযোগ করে বলেন, কয়েকজন সহপাঠীকে সাথে নিয়ে পদ্মছড়া চা বাগানের এক খন্ড ধানি জমির বর্গাচাষী ইউসুফ মিয়ার জমিতে শনিবার বিকালে মাছ ধরতে যায় তার ছেলে কার্তিক বাউরী। বর্গাচাষী ইউসুফ মিয়া এসে ধাওয়া করলে সহপাঠীরা দৌড়ে পালালেও ছাত্র কার্তিক ধরা পড়ে যায়। পরে বর্গাচাষী একটি বাঁশ দিয়ে ছাত্রের পিঠে এলো পাতাড়িভাবে পিটায়। এতে কার্তিকের পিঠের কয়েক স্থান ফুলে  একটি স্থানে রক্তও বের হয়ে গেছে। এ অবস্থায় তাকে (কার্তিককে) শনিবার সন্ধ্যা ৭টায় কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
তবে মুঠোফোনে অভিযুক্ত বর্গাচাষী ইউসুফ মিয়া বলেন, প্রতিদিনই এভাবে তার জমিতে প্রবেশ করে মাছ ধরে পদ্মছড়া চা বাগানের কয়েকটি শিশু। শিশুরা মাছ ধরার সময় রোপিত ধানের ক্ষতি করে ও যাবার সময় বাঁশের বেড়া খোলা রেখে যায়। পরে গরু ছাগল প্রবেশ করে ধানের ক্ষতি করে। শনিবার বিকালে এভাবে কার্তিকসহ কয়েকটি ছেলে জমিতে মাছ ধরতে আসে। তাদের ধাওয়া করলে সাথের ছেলেরা পালিয়ে গেলে সে যেতে পারেনি। ধানি জমিতে এসে মাছ ধরার কারণে তাকে শাসন করলে সে উল্টো তাকে (বর্গাচাষীকে) গালি দেয়। তখনই রেগে তিনি এক টুকরো বাঁশ দিয়ে শিশুটিকে একটি বাড়ি মেরেছেন মাত্র। তিনি আবার শিশুর বাবাকে বলেছেন তার চিকিৎসায় সহায়তা করবেন বলেও জানান।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক মুন্না সিনহা বলেন, পিঠে কয়েকটি আঘাতের চিহ্ন নিয়ে কার্তিক নামের একটি ছাত্র এ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।
মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুষ্প কুমার কানুও বর্গাচাষীর বাঁশের আঘাতে ছাত্র কার্তিক আহত হওয়ার সত্যতা নিশ্চিত করেন।