শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সারা দিনের টানা বৃষ্টিতে কমলগঞ্জে জন জীবন বিপর্যস্ত, বাড়ছে ও নদী ও পাহাড়ি ছড়ার পানি



কমলকুঁড়ি রিপোর্ট

pic-kamalgong
শুক্রবার ভোর রাত থেকে শুরু হয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় সারাদিন টানা বৃষ্টিতে জন জীবন বিপর্যস্ত হয়ে পড়ে। এক সাথে উজানে ভারতীয় পাহাড়ি এলাকায় বৃষ্টিপাত হওয়ায় কমলগঞ্জের ধলাই নদীসহ সবগুলো পাহাড়ি ছড়ায় পানি বেড়ে গেছে। পানি বাড়া অব্যাহত থাকলে রাতের মধ্যেই ধলাই নদীতে পানি বিপদ সীমা অতিক্রম করার আশঙ্কা রয়েছে।
বৃহস্পতিবার (১০আগষ্ট) রাতে প্রথম দিকে ধমকা বাসাত বইতে শুরু করলে শেষ রাত থেকে মাঝারী ভারী বৃষ্টি শুরু হয়। শুক্রবার সারা দিন টানা বৃষ্টিপাত হওয়ায় কমলগঞ্জের সবগুলো হাট বাজারে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। রাস্তায় যানবাহনের সংখ্যাং খুব কম ছিলে। টানা বৃষ্টির কারণে ও ছুটির দিন থাকায় মানুষজন ঘর থেকে তেমন বেশী বের হয়নি। ফলে শুক্রবার জুম্মার নামাজে মসজিদগুলিতে মুসল্লীদের উপস্থিতিও ছিল কম।
বৃষ্টির কারণে খেটে খাওয়া মানুষজন ঘর থেবে বের হতে না পারায় গতকাল তাদের আয় রোজগার হয়নি। কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ জনপদ শমশেরনগরের দিন মজুর ইসরাইল মিয়া ও সিরাজ মিয়া বলেন, প্রতিদিন তারা দোকান পাঠের মালামাল ও ট্রাকের মালামাল বহন করে আয় করে সে আয়ের টাকা দিয়ে বাড়ির খরচাপতি নিয়ে যান। তবে গতকাল শুক্রবার তারা কোন প্রকার রোজগার করতে পারেননি।
শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক(বাবুল) বলেন, টানা বৃষ্টির কারণে  এ বাজারের ১৪০০ দোকান পাঠের মাঝে অর্ধেকই বন্ধ ছিল। কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ও ভানুগাছ রেলওয়ে স্টেশনেও যাত্রীদের উপস্থিতি ছিল কম। বৃষ্টির কারণে পর্যটন এলাকা লাউয়াছড়া জাতীয় উদ্যান ও মাধবপুর লেক পর্যটক শূণ্য ছিল।
শুক্রবার বিকাল সাড়ে তিনটায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক মুঠোফোনে বলেন, ভোর রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টির ধরণ দেখে অনুমান করা যায় সহজে এ বৃষ্টি থামছে না। কমলগঞ্জে ধলাই নদীসহ সবগুলো পাহাড়ি ছড়ার পানি বৃদ্ধির সত্যতা নিশ্চিত করে বলেন, বৃষ্টি না থামলে ও উজানে এভাবে বৃষ্টি হলে রাতের মধ্যেই ধলাই নদী ও পাহাড়ি ছড়ার পানি বেড়ে বিপদ সীমা অতিক্রম করতে পারে। এ দিকে উপজেলা প্রশাসন সার্বক্ষনিক নজর রাখছে বলেও নির্বাহী কর্মকর্তা জানান।