বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুটি মায়া হরিণ ও একটি বানর অবমুক্ত



কমলকুঁড়ি রিপোর্ট

Untitled-1 copy
মৌলভীবাজারেরর কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুটি মায়া হরিণ ও একটি বানর অবমুক্ত করা হয়। গতকাল সোমবার (৭ আগষ্ট) বেলা আড়াইটায় জাতীয়  উদ্যানের ভেতর জানকি ছড়া এলাকায় এ তিনটি প্রাণী অবমুক্ত করেন, সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ সহ-ব্যবস্থাপনা বিভাগ) মো; তবিবুর রহমান।
সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ সহ-ব্যবস্থাপনা বিভাগ)-এর কার্যালয় সূত্রে জানা যায়, বছর খানেক আগে জেরিন চা বাগানে একটি মায়া হরিণ ধরা পড়েছিল।  একই সময়ে কুলাউড়া উপজেলার আরও একটি চা বাগানে আরও একটি মায়া হরিণ ধরা পড়লে লাউয়াছড়ার বন্যপ্রাণী ও সহ-ব্যবস্থাপনা বিভাগের কাছে দুটি মায়া হরিণ (পুরুষ) হস্তান্তর করা হয়েছিল। দীর্ঘ এক বছর জাতীয় উদ্যানের ভেতর জানকিছড়ায় বন্যপ্রানী উদ্ধার ও সেবাশ্রমে রেখে পরিচর্যা শেষে সোমবার (৭ আগষ্ট) বেলা আড়াইটায় দুটি মায়া হরিণকে জানকি ছড়া পাহাড়ি এলাকায় অবমুক্ত করা হয়। একই সাথে শ্রীমঙ্গল শহরের অদূরে শ্রীমঙ্গল-হবিগঞ্জ সড়কের ধারে একডিট বানরের বাচ্চা পেয়ে এক ব্যক্তি নিজ দায়িত্বে সেটিকে লাউয়াছড়ায় বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ সহ-ব্যবস্থাপনা বিভাগের কাছে হস্তান্তর করেছিলেন।  কিছুদিন এ বানটিকে সেবা ও পরিচর্যা কওে সোমবার দুটি হরিণের সাথে অবমুক্ত করা হয়।
মৌলভীবাজারের সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ সহ-ব্যবস্থাপনা বিভাগ)- মো: তবিবুর রহমান দুটি মায়া হরিণ ও একটি বানর অবমুক্ত করার সত্যতা নিশ্চিত করেন।