বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

দীর্ঘ ৭ বছর পর বাস চলাচল শুরু করায় কমলগঞ্জে যাত্রীদের ভোগান্তির অবসান



20031841_1230606353717778_2664205618237071402_n
কমলকুঁড়ি রিপোর্ট
দীর্ঘ সাত বছর পর বাস চলাচল শুরু করায় মৌলভীবাজারের কমলগঞ্জের দক্ষিনাঞ্চল থেকে শুরু করে উত্তর অঞ্চলের শিক্ষার্থী সহ যাত্রীসাধারনের ভোগান্তির অবসান ঘটিয়ে সস্তি ফিরে এসেছে জনজীবনে।জানা যায় মৌলভীবাজার টু কুরমা, শমশেরননগর টু মৌলভীবাজার, শ্রীমঙ্গল টু পাত্রখোলা, সড়কে বেশ কয়েক বছর যাবৎ বাস চলাচল বন্ধ করে দিয়েছিল বাস মালিক সমিতি। তাই শিক্ষার্থী সহ যাত্রী সাধারণের এক মাত্র বাহন ছিলো,সিএনজি (অটোরিক্সা) আর এই সুযোগে সিএনজি চালক সমিতি দফায় দফায় নানা অজুহাতে ভাড়া বৃদ্ধি করতে শুরু করে এবং কারো সাথে আলোচনা ছাড়াই কয়েক দফায় এই সিএনজি চালক সমিতি ভাড়া দ্বিগুণ থেকে তিনগুণ পর্যন্ত করে।আর এই নিয়ে প্রায়ই সিএনজি ড্রাইভারদের সাথে বাকবিঢন্ধতা হয়ে অনেক যাত্রীকে তাদের হাতে লাঞ্চিত হতে হয়েছে।বিকল্প ব্যবস্হা না থাকায় শিক্ষার্থী সহ যাত্রীসাধারনদের সিএনজির অন্যায় আবদার মাথা পেতে নিতে হতো,অনেক সময় বেকায়দায় ফেলে অনেকের কাছ থেকে মনগড়া ভাড়াও নেওয়া হতে বলে জানা গেছে। অনেক শিক্ষার্থী সিএনজির ভাড়ার টাকার অভাবে লেখা-পড়া বন্ধ করে দিয়েছে।
অবশেষে সকল ভোগান্তির অবসান ঘটিয়ে মৌলভীবাজার জেলা বাস মালিক সমিতি পুনরায় বিভিন্ন সড়কের মধ্যে পরিক্ষা মূলক ভাবে ১১ টি বাস দিয়ে মৌলভীবাজার টু কুরমা সড়কে প্রথম যাত্রা শুরু করে ১৬ জুলাই রবিবার সকাল সাড়ে ৭ টায় কুরমা থেকে মৌলভীবাজারের উদ্দ্যেশে ছেড়ে আসা বাসটি। ভাড়াও যাত্রীসাধারনের সাধ্যের মধ্যে নেয়া হচ্ছে বলে জানায় বাস কন্ট্রেকদার, ভাড়ার বিষয় জানতে গেলে সে জানায়, কুরমা থেকে উপজেলা ২৫ টাকা মুন্সিবাজার ৩৫ টাকা ও মৌঃবাজার ৫৫ টাকা ভাড়া এবং উপজেলা থেকে মৌঃবাজার ২৫ টাকা, মুন্সিবাজার থেকে ১৫ টাকা।
এছাড়া বাস মালিক কর্তৃপক্ষ জানান, আগামী সপ্তাহ থেকে শমশেরনগর টু মৌলভীবাজার সড়কে বাস চলাচল পুনরায় শুরু করা হবে।
এদিকে পাত্রখোলা টু শ্রীমঙ্গল সড়কে পুনরায় বাস চলাচলের জন্য ঐ সকল অঞ্চলের শিক্ষার্থী সহ যাত্রীসাধারণ জোড় দাবী জানান,এ বিষয়ে বাস মালিক কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করা হবে বলে জানা গেছে।