মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ৫০ টি সংগঠনের প্রতিনিধিদের অংশগ্রহনে দিনব্যাপী সেমিনার



received_1364592880301500

এম, কে, পাল (জয়)

জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড-২০১৭- মনোনয়ন পাঠাতে ও তরুনদের প্রস্তাবনার গল্প শুনতে মৌলভীবাজারের কমলগঞ্জে ৫০টি সংগঠনের দুই শতাধিক প্রতিনিধিদের অংশ গ্রহনে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। শুক্রবার ১৬ জুন সকাল ১১টায় ইয়ং বাংলার উদ্যোগে কমলগঞ্জ উপজেলা সদরে জেলা পরিষদ অডিটরিয়াম কাম মাল্টি পারপাস হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ইয়ং বাংলার প্রতিনিধি মোহন রবিদাস ও বিজয় রুদ্র পালের সঞ্চালনায় সেমিনারের উপস্থিত হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের ৫০টি সংগঠনের প্রতিনিধিরা সমাজে নিজ নিজ অবস্থান থেকে উন্নয়ন মূলক কাজ করছেন তার গল্প শুনান। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, মাদকাসক্তি নিরাময়, সমাজ সেবা, প্রতিবন্ধী কল্যাণ, দুর্যোগ মোকাবেলা, দুস্থ ও অসহায় জনগোষ্ঠীর উন্নয়ন, বয়স্ক শিক্ষা, শিশু শিক্ষা, যুব প্রশিক্ষণ ও উন্নয়ন সাংস্কৃতিক উন্নয়নে এসব সংগঠনের সদস্যরা কাজ করে যাচ্ছে। তার উপর লিখিত প্রস্তাবনা উপস্থাপনসহ গল্প শুনিয়েছেন তরুন প্রতিনিধিরা।

জানা যায়, প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয়ের নির্দেশনায় পরিচালিত ইয়ং বাংলা সংগঠনটি সমাজ পরিবর্তনে তরুণদের কাজের স্বীকৃতি দেয়ার উদ্যোশ্যে ২০১৫ সালের ধারাবাহিকতায় ২০১৭ সালের অক্টোবরে দ্বিতীয়বারের মত জয় বাংলা অ্যাওয়ার্ড প্রধান করা হবে। এ জন্য দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে এ ধরনের সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার মৌলভীবাজার জেলার সেমিনারটি কমলগঞ্জ উপজেলা সদরে অনুষ্ঠিত হয়।

সেমিনারে অতিথি হিসাবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মুজিবুর রহমান ও সাংবাদিক শাহীন আহমদ।