বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে পর্যটন কেন্দ্রে পর্যটকদের ঢল



কমলকুঁড়ি রিপোর্ট

2017-06-27--22_37_04

পাহাড়, ঝরনা আর সবুজের প্রাচুর্যে ভরা মৌলভীবাজারের কমলগঞ্জ অঞ্চলের ছড়িয়ে আছে দৃষ্টিনন্দন সব পর্যটন কেন্দ্র। সবুজে মোড়া পাহাড়ের কোলঘেঁষা বন, ঝরনা, চা-বাগান, প্রত্নতাত্ত্বিক নিদর্শন—কী নেই এখানে! ঈদের পরেরদিন ২৭ শে জুন মঙ্গলবার কমলগঞ্জের বৈচিত্র্যে ভরা সৌন্দর্য দেখতে ছুটে আসেন পর্যটক আর ভ্রমণপ্রিয় মানুষ। ঈদের মতো উৎসবে পর্যটনকেন্দ্র দক্ষিন এশিয়া মহাদেশের সবচেয়ে বড় রেইন ফরেস্ট লাউয়া ছড়া জাতীয় উদ্যান, মাধবপুর লেইক, নয়নভিরাম হামহাম জলপ্রপাত,খাঁসিয়াপল্লী গুলোতে থাকে উপচে পড়া ভিড়। পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভারে থাকে মুখরিত।
ডাক্তার ফজলুর রহমান পরিবার-পরিজন নিয়ে বি-বাড়ীয়া থেকে মাধবপুর লেইকে বেড়াতে, এবারের ঈদের ছুটিতে দৃষ্টিনন্দিত স্হান গুলো দেখতে তাঁরা ছুটে এসেছেন।
নয়নাভিরাম সৌন্দর্যের প্রতীক মাধবপুর লেইক ও লাউয়াছড়া জাতীয় উদ্যান ঘিরে ছিল পর্যটকদের ঢল। আগামী কয়েক দিন একই রকম দৃশ্য থাকবে বলে স্থানীয় প্রশাসন মনে করছে।
রাস্তা খারাপ হওয়া সত্ত্বেও এখানে বেড়াতে এসে পর্যটকেরা নিজেদের সাধ্যমতো আনন্দ উপভোগ করার চেষ্টা করছেন।
জলের মধ্যে উচু নিচু পাহাড়ে চা বাগান ঘেরা, এ এক আলাদা মায়াবী টান। আর এ আকর্ষণেই কিশোরগঞ্জ আসা জাহিদুল হক বলেন আমরা বন্ধুরা মিলে এখানে ছুটে এসেছি। এখানে অনেক পর্যটকের উপস্থিতিও দেখলাম।’
ঢাকা থেকে স্ব-পরিবারে আসা আং রব তার স্ত্রী শাহনাজ পারভীন কলেজ পড়ুয়া মেয়ে তিথি, কুমিল্লা থেকে ইন্জিনিয়ার আফরোজ চৌধুরী তার স্ত্রী ফাতেমাতুজ্জোহরা, সিলেট বিয়ানীবাজার থেকে আসা প্রবাসী কায়েছ আহমেদ, সুমি আক্তার, টাঙ্গাইল থেকে আসা ব্যবসায়ী শামীম আহমদ তার স্ত্রী শবনম আরা সহ কয়েকজন পর্যটকের সাথে আলাপ কালে তারা জানান, তিনটি পর্যটনকেন্দ্রে যেতে রাস্তার দুরবস্থা পর্যটকদের বেশি ভোগাচ্ছে। এ দুর্ভোগের আশঙ্কা সত্ত্বেও পর্যটকেরা বেশি আসছেন এসব এলাকায়। রাস্তাগুলো সংস্কার করা গেলে পর্যটনকেন্দ্রগুলোর সম্ভাবনা শতভাগ কাজে লাগানো সম্ভব হতো। নৈসর্গিক সৌন্দর্যের অপার লীলাভূমি হিসেবে পর্যটনকেন্দ্রগুলো ভ্রমণপিপাসুদের কাছে গুরুত্ব পেলেও কেবল ভাঙাচোরা রাস্তা আর পর্যটন গুলোতে বসার, জল খাবার কিংবা পাহাড়ের চুড়ায় উঠার রাস্তা জরাজীর্ণ সহ ছোট শিশুদের আনন্দ দেওয়ার সুযোগ না থাকার কারণে অনেক পর্যটক এসব স্থানে যেতে বিমুখ হচ্ছেন।আমাদের দেশে এত সুন্দর সুন্দর দর্শনীয় স্হান থাকার পরও পর্যটন মন্ত্রনালয় কেন এগুলোকে এভাবে অবহেলায়, অযতনে ফেলে রেখেছে।সিংগাপুর,মালয়েশিয়ার মত এত ছোট ছোট দেশগুলোতে পর্যটন শিল্পকে গুরুত্ব দেওয়ায় কারণে দেশের অর্থনীতির সিংহ ভাগ রেমিটেন্স উপার্জন করছে এই শিল্প থেকে।আর এ দেশের এত সুন্দর সবুজে ঘেরা পর্যটন এলাকা থাকার পর সরকার এটার উপর কোন গুরুত্বই দিচ্ছেনা,এই শিল্পকে ধ্বংস করার জন্য দূর্নীতিতে পতিত করা হয়েছে। এ শিল্পকে বাঁচাতে সরকার জোড়ালো পদক্ষেপ গ্রহন করবে বলে আমরা আশাবাদী।