শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

নিজের বেতনের একটা অংশ ভালো কাজে ব্যবহার করতে কমলগঞ্জ-কুলাউড়ায় স্কুলে স্কুলে সঠিক মাপের জাতীয় পতাকা বিতরণ করছেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার নোট- পতাকা হস্তান্তরের একাংশ



Kamalgonj bgb flag distubution
কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়া সীমান্তের বিভিন্ন স্কুলে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডারের উদ্যোগে জাতীয় পতাকা  বিতরণ ও মুক্তিযুদ্ধের চেতনায় নিজেকে গড়ে তুলতে ছাত্রছাত্রীদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে ও সোমবার বিকেলে  মৌলভীবাজার জেলার কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে নিজের বেতনের টাকায় জাতীয় পতাকা তুলে দেন মৌলভীবাজার বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল আশরাফুল ইসলাম।
জাতীয় পতাকা বিতরণের সময় তিনি জাতীয় পতাকার সঠিক মাপ সম্পর্কে ছাত্রছাত্রীদের অবহিত করেন। পাশাপাশি তিনি ছাত্রছাত্রিদের নিজেকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে উদ্বুদ্ধ করেন। এ সময় তার সাথে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, ৪৬ বিজিবির অধিনায়ক ল্যা. কর্নেল এস এম আনিসুজ্জামান, উপ অধিনায়ক মেজর খালেদ, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক সাংবাদিক বিকুল চক্রবর্তী, সাংবাদিক আব্দুর রাজ্জাক রাজা, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক অরবিন্দ দেব ও স্থানীয় জনপ্রতিনিধিসহ বিজিবির বিভিন্ন পদ মর্যাদার ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ সময় বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল আশরাফুল ইসলাম জানান, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং রক্তের বিনিময়ে অর্জিত আমাদের জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধাবোধ বাড়াতে তার এ উদ্যোগ। তিনি জানান, তার বেতনের একটা অংশ ভালো  কাজে ব্যবহারের প্রয়াসে তিনি এ কাজ করেন। তা ছাড়া সকাল থেকে বিকেলে পর্যন্ত আমাদের দেশের প্রত্যেকটি বিদ্যালয়ে জাতীয় পতাকা  উত্তোলিত থাকে তখন ছাত্রছাত্রীর পাশাপাশি ঐ এলাকার মানুষের মধ্যেও এর মাধ্যমে দেশাত্ববোধ জাগ্রত হয়। রোদ-বৃষ্টি ঝড়ে অনেক সময় পতাকা ছিড়ে যায় এবং রং জ্বলে যায়। তখন সংশ্লিষ্ট প্রতিষ্টানের পতাকা পরিবর্তন করতে অনেক সময় একটু সময় লাগে। তাই সব সময় ঝক ঝকে লাল সবুজ পতাকা আকাশে উড্ডিয়মান দেখতে তিনি সঠিক মাপের নতুন পতাকা বিতরনের উদ্যোগ নেন।