বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ব্যবসার ক্ষেত্রে দু-দেশের মধ্যে আইনের কোন প্রতিবন্ধকতা থাকবেনা- প্রধান বিচারপতি ।। রেল লাইন যতদ্রুত চালু হবে তত দ্রুত দু’দেশের ব্যবসা বাণিজ্য এগিয়ে যাবে -বাণিজ্য, শিক্ষা ও আইন মন্ত্রী



6000

কমলকুঁড়ি রিপোট ।।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ভারতীয় যারা এসেছেন তাদেরকে আহ্ববান জানাচ্ছি, আপনারা এখানে বিনিয়োগ করেন। অন্য দেশের ব্যবসায়ীরা এ দেশে ব্যবসার ক্ষেত্রে কোন ধরনের আইনি জটিলতা থাকলে সেটা আমি দেখবো।
২৯ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে মৌলভীবাজারে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে প্রধান বিচারপতি আরো বলেন বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলন উভয় দেশের মধ্যে সম্পর্ক আরোও সূদূঢ় করবে। ব্যবসার ক্ষেত্রে দু-দেশের মধ্যে আইনের কোন প্রতিবন্ধকতা থাকবেনা। এগিয়ে যাবে দু-দেশের অর্থনীতি। বিশেষ করে মৌলভীবাজারের শেরপুরে স্থাপনকৃত শ্রীহট্ট ইকোনমিক জোনে শিল্প-কারখানা স্থাপন করে বেকারত্ব দূর করার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে ভারতের ত্রিপুরা রাজ্যের বাণিজ্য, শিক্ষা ও আইন মন্ত্রী শ্রী তপন চক্রবর্তী বলেন আখাউড়া- আগরতলা রেল সংযোগের কাজ আমরা ইতো মধ্যে উভয় দেশের দিক থেকে হাতে নিয়েছি। রেল লাইন স্থাপনের ক্ষেত্রে ভারত সরকার ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দ্রুত সম্পন্ন করার চেষ্ঠা চলছে। রেল লাইন যতদ্রুত চালু হবে তত দ্রুত দু’দেশের ব্যবসা বাণিজ্য এগিয়ে যাবে।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি এস কে সিনহা এবং ভারতের ত্রিপুরা রাজ্যের বাণিজ্য, শিক্ষা ও আইন মন্ত্রী শ্রী তপন চক্রবর্তী প্রথমে স্থানীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করে শহীদদের শ্রদ্ধা জানান। পরে দুই দেশের জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মৈত্রী উৎসবের উদ্বোধন করেন অতিথিরা।
দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা, এনবিআর চেয়ারম্যন নজিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামীলীগরে সাংগঠনিক সম্পাদক এডঃ মিছবা উদ্দিন সিরাজ, পুলিশের সিলেট রেঞ্জের ডি আইজি কামরুল আহসান, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার শাহ্ জালাল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি সদস্য অধ্যাপক রফিকুল ইসলাম, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান প্রমূখ।