বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ব্র্যাক জীবিকা প্রকল্পের উদ্যোগে জাতীয় সমবায় দিবস ২০১৬ উদযাপন



20161105_105354-1

‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’- এই শ্লোগানকে সামনে রেখে ব্র্যাক জীবিকা প্রকল্পের উদ্যোগে আজ ০৫ নভেম্বর ২০১৬ শনিবার ৪৫ তম জাতীয় সমবায় দিবস ২০১৬ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

দিবসটি উদ্যাপনে ব্র্যাক‘র সহযোগিতায় কমলগঞ্জ সমবায় কার্যালয় কর্তৃক নিবন্ধনের জন্য আবেদনকৃত সমিতির সদস্যরা এক র‌্যালি নিয়ে কমলগঞ্জ উপজেলা চত্তর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে জাতীয় সমবায় দিবসের মূল র‌্যালিতে অংশগ্রহণ করে। এই র‌্যালিতে অংশগ্রহণ করেন প্রস্তাবিত ভোরের আলো সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ, প্রস্তাবিত বাগমারা সমবায় সমিতি,ছতিয়া সমবায় সমিতি, উত্তর বালিগাঁও সমবায় সমিতি,দক্ষিণ বালিগাঁও সমবায় সমিতি,উজিরপুর সমবায় সমিতি,বাল্লারপাড় সমবায় সমিতি, লঙ্গুরপাড় সমবায় সমিতি,বটতল সমবায় সমিতি, মাগুরছড়া সমবায় সমিতি, রাজারগাঁও সমবায় সমিতির নেতৃবৃন্দ, ব্র্যাক এর উপজেলা ব্যবস্থাপক অরবিন্দু চন্দ্র রায় ও প্রকল্প কর্মকর্তাবৃন্দ।

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে সরকার কর্তৃক আয়োজিত আলোচনা সভায় সমিতিসমূহের প্রতিনিধি সমূহ অংশগ্রহণ করে।

উল্লেখ্য, ব্র্যাক-শেভরন যৌথ উদ্যোগে এবং সহযোগী সংস্থা আইডিয়া‘র সহায়তায় অক্টোবর ২০১৫ হতে বৃহত্তর সিলেট অঞ্চলের ১১২ টি গ্রাম উন্নয়ন সংগঠনের মাধ্যমে প্রায় ৪০০০ দরিদ্র্য পরিবারের জীবনমান উন্নয়নে এবং সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে জীবিকা প্রকল্পের কার্যক্রম শুরু হয়। – বিজ্ঞপ্তি