বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজারের নতুন জেলা প্রশাসক তোফায়েল ইসলামের যোগদান



unnamed-2-56বিশেষ প্রতিনিধি : অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মোঃ তোফায়েল ইসলামকে সিলেটের মৌলভীবাজার জেলার ডিপুটি কমিশনার হিসাবে পদায়ন করা হয়েছে। ১৭তম বিসিএস ক্যাডার তোফায়েল ইসলাম ১৮ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলা প্রশাসকের দায়িত্ব গ্রহণ করছেন।

জানা যায়. তোফায়েল ইসলাম হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার তেঘরিয়া হাজীবাড়ীর অধ্যাপক মোঃ সফিকুল ইসলাম এর জৈষ্ট্যপুত্র। তাঁর চাচা ঢাকা তেজগাও কলেজের অধ্যাপক মোঃ অলিউর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (সাবেক পিজি) এর অধ্যাপক ডাঃ কামরুল আহসান ও আওয়ামী লীগের সিনিয়র নেতা ফারুক আহমেদ।
তোফায়েল ইসলাম (নেহাল) এর ভাই আমিরুল ইসলাম (আলম) লাখাই তেঘরিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক ও চাচাতো ভাই আব্দুল্লাহ মোঃ সালেহ (রুবেল) সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট।
স্ত্রী সুকর্না মুস্তাফিজ কাকন ঢাকা প্রিপারিটরিজ স্কুল এন্ড কলেজ এর শিক্ষিকা এবং ১ ছেলে ও ১ মেয়ের জনক তোফায়েল এর জন্ম ৭২ সালের ৬ আগস্ট।

তেঘরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ঢাকার তেজগাও গভমেন্ট হাই স্কুল থেকে এসএসসি, সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পাশ করে ইংল্যান্ডের বেডফোর্ড সায়ার বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

তোফায়েল ইসলাম (নেহাল) ১৯৯৮ সালের ২২ ফেব্র“য়ারী ঢাকার বিভাগীয় কমিশনার অফিসে সহকারী কমিশনার হিসাবে যোগদানের পর এসিল্যান্ড ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেটের দায়িত্ব পালন করেন ময়মনসিংহ, শরিয়তপুর, বাগমারা।
সিলেটে সিনিওর এসি এবং উপজেলা নির্বাহী অফিসার ছিলেন কক্সবাজারের টেকনাফ ও সিলেটের কানাইঘাট। তিনি বাণিজ্য মন্ত্রনালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর দায়িত্ব পালন করেছেন।