বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার এজিএম, নতুন কমিটি ঘোষণা



41

সদেরা সুজন, সিবিএনএ।।

গত ২৬ আগস্ট শুক্রবার টরন্টোর নভোটেল হোটেলের বলরুমে বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার বার্ষিক সাধারণ সভা সংগঠনের সভাপতি সুবীর দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মঞ্চে অতিথিদের আমন্ত্রণ জানান সংগঠনের যুগ্মসাধারণ সম্পাদক এমডি বারী মঞ্জু । মঞ্চে আসন গ্রহণ করেন সংগঠনের চীফ ইলেকশন কমিশনার, বিশিষ্ট ব্যবসায়ি আলাউদ্দিন নাসিম চৌধুরী, সভাপতি সুবীর দে, ভাইস প্রেসিডেন্ট এইচ এম ইকবাল, সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান, ফয়জুর রহমান বাদল এমপি ও গুলশান ক্লাবের সাবেক সভাপতি এনাম আহমেদ। সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসানের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে এজিএম শুরু হয়। মোহাম্মদ হাসান এজিএমের আলোচ্যসূচি সবাইকে অবগত করেন।

চেম্বারের বিগতদিনের কার্যক্রম, আয়-ব্যয় এবং সাফল্য নিয়ে বিশদ বক্তব্য রাখেন সভাপতি সুবীর দে। সংগঠনের ওয়েবসাইট উদ্বোধন এবং বক্তব্য রাখেন এনআরবি টিভির সিইও ও বাংলামেইল সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু। ঢাকা চেম্বারের সাবেক সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ি জাফর ওসমান ও সংগঠনের ভাইস প্রেসিডেন্ট এইচ এম ইকবাল চেম্বারের সাফল্য তুলে ধরে বক্তব্য রাখেন। নতুন কমিটি গঠনের লক্ষে গঠিত ইলেকশন কমিশনের চীফ ইলেকশন কমিশনার, বিশিষ্ট ব্যবসায়ি আলাউদ্দিন নাসিম চৌধুরী বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন। তিনি বলেন, বিভিন্ন দেশের চেম্বারগুলো যেভাবে পরিচালিত হয় বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডা ঠিক সেভাবেই পরিচালিত হচ্ছে। বিভিন্ন বিষয় মাথায় রেখেই নতুন কমিটি গঠন করা হয়েছে। তিনি ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ বছরের জন্য নতুন কমিটির নাম ঘোষণা করেন। এইচ এম ইকবাল সভাপতি, এম মুত্তালিব খোকন ও এজেড আলমগীর এম রহমান সহ-সভাপতি এবং মোহাম্মদ হাসানকে ডিরেক্টর এ্যাডমিনিস্ট্রেশন ও আবুল মনসুরকে ডিরেক্টর ফাইন্যান্স ঘোষণা করেন। অন্যান্য পরিচালক হলেন-সুবীর কুমার দে, এম এ মোমেন মুরাদ, জাফর ওসমান, শহীদ হোসেন, খন্দকার মনিরউদ্দিন, আনোয়ার রশীদ, মোহাম্মদ আলী খোকন, মিজানুর রমান ভূইয়া, নূর এ শহীদ রানা, এমডি বারী মঞ্জু, ফজলে এলাহী রাজু, শহিদুল ইসলাম মিন্টু, মাসুদ সিদ্দিকী, তপন সাইয়েদ, নেসার আহমেদ ও এহসানুল হাবিব।

নব-নির্বাচিত সভাপতি বিগত কমিটির সভাপতির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এজিএমের সমাপ্তি ঘোষণা করেন। সর্বশেষ আমন্ত্রিত অতিথি এবং চেম্বার সদস্যরা নৈশভোজে অংশ নেন।