মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে আহত হরিণ শাবক উদ্ধার, চিকিৎসার জন্য সেবা ফাউন্ডেশনে



কমলকুঁড়ি রিপোর্ট:

Deer-01-282x300 Deer-01-282x300-1

কমলগঞ্জ উপজেলার রাজকান্দি বনরেঞ্জ এলাকা থেকে আজ বুধবার (৭ সেপ্টেম্বর) ভোর ৬টায় লোকালয়ে বেরিয়ে আসা একটি মায়া হরিণ শাবক একদল দুর্বৃত্তের হাতে ধরা পড়ে আহত হয়। খবর পেয়ে বিজিবি সদস্যরা আহত হরিণ শাবককে উদ্ধার করে শ্রীমঙ্গলস্থ ৪৬নং বিজিবি ব্যাটেলিয়ন সদর দপ্তরে সোপর্দ করে। আজ বুধবার দুপুর দেড়টায় বিজিবির পক্ষ থেকে চিকিৎসা সেবা প্রদানের জন্য শ্রীমঙ্গলস্থ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

বিজিবি সূত্রে জানা যায়, বিজিবি’র কাঠালতলী বিজিবি সীমান্ত ফাঁড়ি থেকে দেড় কিলোমিটার দুরে ইসমাইল মিয়ার বাড়ির পাশে একদল দুর্বৃত্ত এই মায়া হরিণ শাবকটিকে ধরে এনে জবাই করার প্রস্তুতি নিচ্ছিল। এ খবর পেয়ে কাঠালতলী বিজিবি সীমান্ত ফাঁড়ির কমান্ডার মো. মালেক ও হাবিলদার বায়রন দ্রুত অভিযান চালিয়ে আহতবস্থায় একটি হরিণ শাবকটি উদ্ধার করে শ্রীমঙ্গলস্থ বিজিবি ব্যাটেলিয়ন সদর দপ্তরে প্রেরণ করেন। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে হরিণ শিকারীরা পালিয়ে যায়। হরিণটির গলায় এবং পায়ে বেশ আঘাতের চিহ্ন ছিল।

 

এ জন্য হরিণ শাবকটির চিকিৎসা সেবা প্রদানে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব এর হাতে তুলে দেওয়া হয়। ৪৬ নং বিজিবির পক্ষে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মাহমুদ এক প্রেস বিফ্রিং করে আহত হরিণ শাবকটিকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে হস্তান্তর করেন। সিতেশ রঞ্জন দেব জানান, হরিণ শাবকটি সুস্থ্য হলে বিজিবি ও বন বিভাগের উপস্থিতিতে পুনরায় বনে অবমুক্ত করা হবে।