বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

এনআরবি টিভির মন্ট্রিয়ল স্টুডিও উদ্বোধন



সদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে।।

50গত রোববার, ৪ সেপ্টেম্বর কানাডার প্রথম বাংলা টেলিভিশন চ্যানেল এনআরবি টিভির মন্ট্রিয়ল স্টুডিও উদ্বোধন হয়েছে আনুষ্ঠানিকভাবে। পার্ক এক্সের ৮৯২ জ্যাঁতালো স্ট্রীটে ঘরোয়া আমেজে স্টুডিওর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এনআরবি টিভির প্রধান নির্বাহী (সিইও), সাপ্তাহিক বাংলামেইল সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু। এ সময় উপস্থিত ছিলেন এনআরবি টিভির কো-চেয়ারপার্সন মাসকে জান্নাত ও ফিন্যান্স ডিরেক্টর কাজী আলম বাবু।

ছোট্ট অথচ ছিমছাম ও গোছানো অনুষ্ঠানে মন্ট্রিয়ল প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবি  সংগঠনের নেতৃবৃন্দ, কবি, সাহিত্যিক, সাংবাদিক, রাজনীতিবিদ ও ব্যবসায়ী মহলের উপস্থিতিতে উদ্বোধনী এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাজী আলম বাবু। বাবু তাঁর বক্তব্যে এনআরবি টিভিতে মন্ট্রিয়ল ভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানমালার এক সংক্ষিপ্ত ফিরিস্তি  তুলে ধরেন। ‘হ্যালো মন্ট্রিয়ল’ ম্যাগাজিন অনুষ্ঠান আগামী মাস থেকে সম্প্রচারের প্রস্তুতি নিয়েও কথা বলেন কাজী আলম বাবু।

এনআরবির প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম মিন্টু তাঁর বক্তব্যে বলেন, মন্ট্রিয়লের ব্যবসায়ী সমাজকে প্রমোট করার পাশাপাশি এখানকার শিল্পি, সাহিত্যিকদের সরব অংশগ্রহণে ঘন্টাব্যাপী ‘হ্যালো মন্ট্রিয়ল’ ম্যাগাজিন অনুষ্ঠান যেমন প্রতি মাসে সম্প্রচারিত হবে, তেমনি মন্ট্রিয়লের বিভিন্ন সংগঠনের অনুষ্ঠান, সমসাময়িক বিষয় নিয়ে ‘টক শো’ সহ নানা অনুষ্ঠানমালা সম্প্রচার করা হবে। শহিদুল ইসলাম মিন্টু তাঁর বক্তব্যের এক পর্যায়ে এনআরবি টিভির মন্ট্রিয়ল টীমের নাম ঘোষনা করেন। এ টীমে প্রোগ্রাম ডিজাইনার হিসেবে থাকবেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পি মাহমুদুজ্জামান বাবু, প্রোগ্রাম  প্রডিউসর হিসেবে থাকবেন সাংবাদিক সদেরা সুজন ও তানভীর ইউসুফ রনী। আর সার্বিক দায়িত্বে থাকবেন এনআরবি টিভির ফিন্যান্স ডিরেক্টর, বাংলামেইলের নির্বাহী সম্পাদক কাজী আলম বাবু। এনআরবি টিভির কো-চেয়ারপার্সন মাসকে জান্নাত বলেন, শিল্প-সংস্কৃতির দিক থেকে মন্ট্রিয়ল অনেক এগিয়ে। তাই আমরা চাই এর উপস্থিতি থাকবে এনআরবি টিভিতে। মন্ট্রিয়লকে ঘিরে অনেক ধরণের অনুষ্ঠান করা হবে এবং তা গুরুত্বের সাথে সম্প্রচারিত হবে ।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মাঝ থেকে বক্তব্য রাখেন রিয়েল এস্টেট ব্যবসায়ী আব্দুর রশিদ খান, জাহিদ খান, রাসেল মির্জা, মন্ট্রিয়লের জনপ্রিয় আবৃত্তিকার মুফতি ফারুক, অটোয়ার কবি শিরিন সুলতানা সাজি, সংগঠক সাইফুদ্দিন আহমেদ খান, মোস্তাফিজুর রহমান লাবু, রাজনীতিবিদ দিদার মাহমুদ ভুঁইয়া, হিন্দু এসোসিয়েশন অব কুইবেকের সাবেক সভাপতি পিনাকী ভট্টাচার্য, শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু হোসেন জয়, সাংবাদিক রুমু ইসলাম ও গোপেন দেব।

সবশেষে কেক কেটে  মন্ট্রিয়ল স্টুডিওর উদ্বোধনী অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখা হয়। পুরো অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন কাজী আলম বাবু।