বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

আশরাফুল ফেরার জন্য প্রস্তুত



Ashraful-bd-478x260

খেলাধুলা ডেস্ক :: অপেক্ষা আর মাত্র দিন দশেকের। এরপরই আগামী ১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের। এরপর আর ঘরোয়া ক্রিকেটে খেলতে কোনো বাঁধা নেই তার। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) দিয়ে আবারও প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরছেন তিনি।

এর আগে নিজের অনুভূতির কথা জানালেন আশরাফুল। বললেন, ‘খুবই ভাল লাগছে আমার। আমি ভাগ্যবান যে দ্বিতীয় সুযোগ পেয়েছি। ভক্তরা আমার ফেরার অপেক্ষা করছিল, তাদের জন্য প্রস্তুত আমি। আমার বিশ্বাস আছে যে, আমি আমার সমর্থকদের নিরাশ করবো না।’

এই মুহূর্তে ইংল্যান্ডের কেন্টে সানডে ক্রিকেট লিগ নামের একটি ‘অস্বীকৃত’ টুর্নামেন্টে খেলছেন আশরাফুল। ক্রিকেটে ফেরার প্রস্তুতির কথা আশরাফুল সেই বিলেতের মাটিতে বসেই জানালেন।

২০১৩ সালে বিপিএলে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন আশরাফুল। তবে, আরও দু’বছরের জন্য জাতীয় দল কিংবা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট যেমন – বিপিএল কিংবা আইপিএলে তিনি বিবেচিত হবেন না।

ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে বিসিবির বিশেষ ট্রাইবুন্যাল প্রথমে আশরাফুলকে আট বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল। তবে, পরবর্তীতে ডিসিপ্লিনারি কমিটির রায়ে সেই নিষেধাজ্ঞা নেমে আসে পাঁচ বছরে।

যদিও আশরাফুলের আশা, আরও দশ বছর ক্রিকেট খেলার। বললেন, ‘আমার বয়স এখন ৩২। আমি যদি ফিট থাকতে পারি, এখনও আরও ১০ বছর ক্রিকেট খেলা সম্ভব। আমার এখন ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। সেখানে নিজেকে প্রমান করতে হবে। এর পরবর্তী ধাপ হল বাংলাদেশ দল। আমার বিশ্বাস যে আবারও আমি বাংলাদেশ দলে খেলবো, আর আরও ভাল ভাল ইনিংস উপহার দিবো।’