বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে সফাত আলী মাদ্রাসায় অফিস সহকারিসহ ৪ শিক্ষক বহিষ্কার



2
কমলকুঁড়ি রিপোর্ট :
মৌলভীবাজারের কমলগঞ্জে সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসার একজন অফিস সহকারিসহ ৪ শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে মাদ্রাসা পরিচালনা পর্ষদ। মাদ্রাসার সাবেক বহিষ্কৃত অধ্যক্ষ মাওলানা মহিউদ্দিনের সাথে অর্থ আত্মসাতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদেরকে মঙ্গলবার (২৬ জুলাই) পরিচলানা পর্ষদের বিগত সভার কার্যবিবরণী অনুমোদন করে তাদেরকে বহিষ্কার করা হয়।
সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসা সূত্রে জানা যায়, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এ. কে. এম মহিউদ্দিনকে ২০১৪ সালের ২০ সেপ্টেম্বর সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছিল। এ বহিষ্কারাদেশ বহাল রেখে পরিচালনা পর্ষদ অধিকতর তদন্ত করে দেখতে পায় মাদ্রাসার আরবী প্রভাষক আব্দুল কাদির, প্রভাষক আব্দুল আহাদ, প্রভাষক সালেহ আহমদ, বাংলা প্রভাষক আজিজ আহমদ কিবরিয়া ও অফিস সহকারি জহির উদ্দিন সাবেক বহিষ্কৃত অধ্যক্ষ মাওলানা এ. কে. এম মহিউদ্দিনের দুর্নীতি ও অর্থ আত্মসাত ঘটনার সাথে জড়িত ছিলেন। চলতি বছরের ২৪ মে মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই চার শিক্ষক ও এক অফিস সহকারিকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহিত হয়।
মঙ্গলবার (২৬ জুলাই) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত মাদ্রাসা পরিচালনা পর্ষদের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান আছলম ইকবাল মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিগত সভার (২৪ মে) কার্য্যবিবরণী অনুমোদনক্রমে উল্লেখিত ৪ শিক্ষক ও একজন অফিস সহকারিকে সাময়িক বহিষ্কার করা হয়।
৪ শিক্ষক ও একজন অফিস সহকারির সাময়িক বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. আলাউদ্দিন বলেন, তাদের সাময়িক বহিষ্কারের পত্র আজ (২৭ জুলাই বুধবার) প্রেরণ করা হবে।
এ ব্যাপারে জানতে চাইলে সাময়িক বহিষ্কৃত আরবী প্রভাষক আব্দুল আহাদ বলেন, এ ধরনের সিদ্ধান্তের কথা আমরা জানিনা। আজও মাদ্রাসায় ক্লাস করেছেন। তাদের উপর আরোপিত অভিযোগ সঠিক নয় বলে দাবী করেন।