বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলকুঁড়ি পত্রিকার ৬ষ্ঠ বর্ষে পদার্পণ অনুষ্ঠান ।। একজন সৎ সাংবাদিক দেশের সম্পদ – কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ মাহমুদুল হক



 

 

কমলকুঁড়ি রিপোর্ট :

13307195_879296728848744_7990600925291980055_n

 

কমলগঞ্জ13 উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেছেন, পাঠের অভ্যাস যদি কেউ গড়ে তুলতে পারে সেটা বই হউক বা পত্রিকা হউক তার জীবনে সাফল্য আসবেই। একটা পত্রিকার শক্তি অসাধারণ। পত্রিকা শুধুমাত্র সংবাদ পরিবেশনের জন্য নয়। সংবাদটা হতে হবে দেশের কাজে লাগে। দেশের উন্নয়নের কাজে লাগে। যে সংবাদ পরিবেশনে এলাকাকে একধাপ এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, সংবাদিকতার নীতি নৈতিকতা মেনে চলে অনেক স্কলাররা সাংবাদিকতাকে পেশা হিসাবে নেয়। সাংবাদিকের একটি লেখা অনেক শক্তিশালী। বাংলাদেশকে নাড়িয়ে নিতে পারে। তোলপাড় করে দিতে পারে। একজন সৎ সাংবাদিক দেশের সম্পদ। সাংবাদিকতা একটি মহৎ পেশা। এই মহৎ পেশাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। এই পেশা যেন মাটি, মানুষ ও উন্নয়নের সাথে সম্পৃক্ত থাকে। লেখা কিন্তু একটা আর্ট। লেখার জন্য বেশি করে পড়তে হয়, অনেক ভাষা জানতে হয়, চর্চ্চা করতে হয়। কমলকুঁড়ি পত্রিকা আজ ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করছে। পত্রিকা যদি এখন বন্ধ হয়েও যায়, তাহলে কমলগঞ্জের ইতিহাসে নাম উল্লেখ থাকবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ৩১ মে ২০১৬ মঙ্গলবার বিকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কমলকুঁড়ি পত্রিকা ৬ষ্ঠ বর্ষে পদার্পণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

আনুষ্ঠানিক কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সাংবাদিক আব্দুল হান্নান চিনু এর সভাপতিত্বে ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়ার মোঃ জুয়েল আহমেদ। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল হক, উপজেলা নির্বাচন অফিসার মোঃ ফরহাদ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, আনসার ভিডিবি ব্যাংকের ব্যবস্থাপক মোঃ সুলতান আহমদ, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম এস,এম, হাসনাত হাসান।

আলোচনায় অংশ নেন লেখক গবেষক আহমদ সিরাজ, কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জনতা প্রতিনিধি বিশ্বজিৎ রায়, প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইনকিলাব প্রতিনিধি এম, এ, ওয়াহিদ রুলু, প্রেসক্লাব সহসভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিনিধি মোঃ শাহীন আহমেদ, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ সম্পাদক মোঃ সানোয়ার হোসেন, এম,এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ, মঙ্গলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশাহিদ আলী প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন দৈনিক মানবজমিন প্রতিনিধি সাজিদুর রহমান সাজু, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মোঃ মোস্তাফিজুর রহমান, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি মোঃ জয়নাল আবেদীন, বাংলাদেশ বেতার প্রতিনিধি আর কে সৌমেন, দৈনিক অর্থনীতি মৌলভীবাজার জেলা প্রতিনিধি মোঃ সোহেল রানা, দৈনিক সিলেট বাণী প্রতিনিধি এম, এ মুক্তাদির, দৈনিক যোগাযোগ প্রতিনিধি আসহাবুল ইসলাম শাওন, দৈনিক সংবাদ প্রতিদিন প্রতিনিধি এবাদুল হক, মৌমাছি কন্ঠ ষ্টাফ রিপোর্টার এনামুল হোসেন, কমলকুঁড়ি পত্রিকার ষ্টাফ রিপোর্টার হোসেন জুবায়ের, উপজেলা শিক্ষা অফিসের উচ্চমান সহকারী বাবুল ভুষণ দেব, তরুন সমাজকর্মী মাইদুর রহমান প্রমুখ।

সভার শুরুতে সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার পরিবার ও এনজেনিউজ ২৪ ডটকম পরিবারের পক্ষ থেকে কমলকুঁড়ি পত্রিকার ৬ষ্ঠ বর্ষে পদার্পণে সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।