বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মন্ত্রীরা ৫০ হাজার টাকা পর্যন্ত অনুদান দিতে পারবেন



কমলকুঁড়ি ডেস্ক :
Untitled-1 copy
কোনো ব্যক্তিকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের অনুদান দেয়ার পরিমাণ দুই থেকে প্রায় ছয় গুণ পর্যন্ত বাড়িয়েছে সরকার।
বছরে একজন মন্ত্রী চার লাখ টাকা এবং প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী তিন লাখ টাকা করে অনুদান বাবদ খরচের জন্য সরকারের কাছ থেকে পান। আগামী ১ জুলাই থেকে একজন মন্ত্রী কোনো ব্যক্তিকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে দিতে পারবেন, যা এখন আছে ২৫ হাজার টাকা।
প্রতিমন্ত্রীদের অনুদান বিতরণের পরিমাণ ছয় হাজার টাকা থেকে বাড়িয়ে ৩৫ হাজার টাকা এবং উপমন্ত্রীদের জন্য ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।
রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ জারিকৃত এক আদেশে স্বেচ্ছাধীন মঞ্জুরি তহবিল থেকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের অনুদানের পরিমাণ বাড়ানোর কথা জানানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল ওয়াদুদ বলেন, প্রয়োজনের তুলনায় স্বেচ্ছাধীন মঞ্জুরি থেকে সহায়তার অর্থ অপ্রতুল ছিল, এটি এখন বাড়ানো হয়েছে। এই তহবিল থেকে তারা দরিদ্র, অস্বচ্ছল ও অসহায় ব্যক্তিদের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের এবং ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান দিয়ে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারে ৩১ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুই জন উপমন্ত্রী রয়েছেন। এছাড়া মন্ত্রী পদমর্যদায় প্রধানমন্ত্রীর একজন বিশেষ দূত ও পাঁচজন উপদেষ্টা রয়েছেন।