বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কুলাউড়া থেকে হুজি নেতা গ্রেফতার



 
1466163603701

কমলকুঁড়ি ডেস্ক :

  কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের উত্তর বুধপাশা এলাকার নিষিদ্ধ জঙ্গী সংঘঠন হরকাতুল জিহাদ (হুজি) নেতা লুৎফুর রহমান হারুনকে পুলিশ গ্রেফতার করেছে।

কুলাউড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) সামছুদোহা জানান গত ১৫ জুন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন জঙ্গী সংঘঠন হরকতউল জিহাদ (হুযি) কতিপয় সক্রিয় কর্মী একত্রে জড় হয়েছে। এ সংবাদের পর পুলিশ বেশ কয়েকটি স্থানে অভিযান চালায়। সর্বশেষ ১৬ জুন মধ্যরাতের অভিযানে বুধপাশা এলাকায় লুৎফুর রহমান হারুনকে তার বাড়ীর পাশ থেকে গ্রেফতার করা হয়। এ সময় ১টি দেশীয় তৈরী এলজি (লোকালগান) ২টি কার্তুজ উদ্ধার করা হয়। পুলিশ আরো জানায় লুৎফুর রহমান হারুন জঙ্গী প্রশিক্ষন প্রাপ্ত, বিশেষ করে সে অস্ত্র ও বোমা চালনায় পারদর্শী। তার বিরুদ্ধে কুলাউড়া ও মৌলভীবাজার মডেল থানায় বিস্ফোরক দ্রব্য আইনের ৭-৮টি মামলার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী।

লুৎফুর রহমান হারুন ২০০৫ সাল হইতে ২০০৭ সাল পর্যন্ত ভারতের দেওবন্দ মদ্রাসায় লেখাপড়া করে। দিল্লী রেলষ্টেশন হইতে এ্যাক্লুসিভ প্লানিং এ্যাক্ট এবং ফরেনার্স এ্যাক্ট-এ আটক হইয়া সে ২০০৭ সাল হইতে ২০১৫ সাল পর্যন্ত ভারতের তিহার জেলে যাবৎজীবন সাজা প্রাপ্ত আসামী হিসাবে সাজা ভোগ করে। ইতোপূর্বে ধৃত আসামী কুলাউড়ার পৃথিমপাশাস্থ শাহ ডিংগীর মাজারে ২০০৪ সালে বোমা বিস্ফোরন ঘটায়।