শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইউপি নির্বাচনে পরাজিত হয়ে মালিকানা দাবি করে- কমলগঞ্জে মাদ্রাসার জমি দখল করে গাছ কেটে নেওয়ার অভিযোগ



47
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারন সদস্য পদে পরাজিত হয়ে মো: আব্দুল মোনায়েম নামে এক প্রার্থী মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে একটি দাখিল মাদ্রাসার নামে নিবন্ধিত জমি জবর দখল করে নেন। জবর দখলকৃত জমির উপর সৃজিত চারটি গাছও কেটে নেন ঐ সদস্য প্রার্থী। এ ঘটনায় মাদ্রাসার পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ২০০৪ ইং সনের ২২ এপ্রিল জনৈক মো: ইলিয়াস নিবন্ধিত ১৮৫৬ নং কাবালা দলিলে বড়চেগ সুন্নীয়া দাখিল মাদ্রাসাকে ৬৮ শতক জমি দান করেন। দানকৃত জমি গ্রহন করে মাদ্রাসার পক্ষে চারিদিকে বেড়া স্থাপন করে সেখানে নানা জাতের গাছ গাছালি রোপন করা হয়। গত ৩ জুন শুক্রবার সংঘবদ্ধ লোকজন নিয়ে এবারের ইউনিয়ন পরিষদে সাধারন সদস্য পদে পরাজিত প্রার্থী  মো: আব্দুল মোনায়েম (সোহেল) মাদ্রাসার নিবন্ধিত এই ৬৮ শতক জমি দখল করে নেন। জমি দখলের পর নিজে আবার সীমানার বেড়া স্থাপন করে সেখান থেকে বড় আকারের ৪টি গাছ কেটে নিয়ে যান। বড়চেগ সুন্নীয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মালিক বাবুল ও মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মো: তাজুল ইসলাম বলেন, ঘটনার তাৎক্ষনিক প্রতিবাদ করলে লোক মারফতে দখলদার জানিয়েছেন, এ জমি তাদের পৈত্রিক ছিল। তিনি নিজের জমি দখলে নিয়েছেন ও গাছ কেটেছেন। কোন উপায় না পেয়ে মাদ্রাসার পক্ষে গত ৮ জুন জমি দখল ও গাছ কাটার  বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জমির মালিকানা কাগজাতসহ পৃথকভাবে দুটি অভিযোগ করা হয়।
বড়চেগ সুন্নীয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মালিক বাবুল আরও বলেন, গত স্যাটেলমেন্ট জরিপের ২৯, ৩০ ও ৩১ খানার সকল দাগ অতিক্রম করে জমিটুকু মাদ্রাসার বলে কাগজাত পেয়েছেন। সে সময় আব্দুল মোনায়েম ও তার পরিবার সদস্যরা কোন প্রকার আপত্তিও করেনি। এখন সে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শমশেরনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে সদস্য পদে পরাজিত হয়ে এ কাজটি করেছে। গ্রামবাসীরা জানান, আসলে আব্দুল মোনায়েম সোহেল বড়চেগ গ্রামবাসীর উপর ক্ষুব্দ হয়েই এখন মাদ্রাসার জমি নিজের দাবি করে দখল করে নিয়েছে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি সমাধানের জন্য গত মঙ্গলবার (১৪ জুন) কমলগঞ্জ থানায় উভয় পক্ষকে নিয়ে বৈঠক বসলেও কোন সমাধান হয়নি। পরবর্তীতে আবারও বৈঠক বসবে।
জমি দখল ও গাছ কেটে নেওয়া সম্পর্কে জানতে চেয়ে মো: আব্দুল মোনায়েম সোহেলের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার স্বজনরা বলেন, জমিটুকু তাদের ছিল। তারা এ জমি ঈদগাহকে দান করেছেন। তবে এ সম্পর্কে কোন প্রকার কাগজাত উপস্থাপন করতে পারেননি।