শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে কারিতাসের উদ্যোগে ১৫০ প্রশিক্ষনার্থীর মাঝে সার্টিফিকেট ও সম্পদ বিতরণ



Caritas Program Pic
কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস সিলেট অঞ্চলের সক্ষমতা প্রকল্পের আয়োজনে চা জনগোষ্ঠী, খাসিয়া ও গারো সমাজের শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার ১৫০ জন শিক্ষার্থী ও উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট ও সম্পদ বিতরণ করা হয়েছে। বুধবার (২০ এপ্রিল) সকালে কারিতাসের শ্রীমঙ্গলস্থ টেকনিক্যাল স্কুল প্রকল্প কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. বেনেডিক্ট আলো ডি’ রোজারিও।
কারিতাস সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক মি. জন মন্টু পালমার সভাপতিত্বে ও সক্ষমতা প্রকল্পের কর্মকর্তা চয়ন চক্রবর্তী ও এএফও দিলীপ কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল ধর্মপল্লীর পুরোহিত ফাদার বনিফাস সুব্রত টরেন্টিনু, শ্রীমঙ্গল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, সহ-প্রশিক্ষণ ও কর্মসংস্থান কর্মকর্তা জুয়েল রোজারিও। স্বাগত বক্তব্য রাখেন ডিজেস্টার ম্যানেজমেন্ট এবং ডেভেলআপমেন্ট প্রোগ্রামের কর্মসুচী কর্মকর্তা ডানিয়েল ধৃতু¯œাল। সম্পদ হস্তান্তর অনুষ্ঠানে এসে যোগদান করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার শহীদুল ইসলাম।
আলোচনা সভা শেষে সেলাই, মেকানিক্যাল ও ইলেকট্রিক বিভাগে ৪৭ জনকে সার্টিফিকেট এবং সেলাই মেশিন, মেকানিক্যাল ও ইলেকট্রিক যন্ত্রপাতির বিতরণ করা হয়। এছাড়া সক্ষমতা প্রকল্পের আওতায় আরো ১০৫ জন কৃষিজ এবং অকৃষিজ প্রশিক্ষনার্থীদের মাঝে নানান ধরণের সম্পদ হস্তান্তর করা হয়েছে। এগুলো মধ্যে ছিল হর্টিকালচার সামগ্রিক, পান চাষের উপকরণ, মাছ চাষের উপরকণ, রিক্সা, ভ্যান, গরু, ছাগল, ভেড়া প্রভৃতি সম্পদ হস্তান্তর করা হয়।