বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

পঞ্চম পারমাণবিক পরীক্ষার প্রস্তুতি উ. কোরিয়ার!



ডেস্ক রিপোর্ট :

Park-and-kim-sm20160418110656

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জুন-হাই অভিযোগ করেছেন, উত্তর কোরিয়া পঞ্চমবারের মতো পারমাণবিক বোমার পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। উত্তরের পারমাণবিক স্থাপনায় সম্প্রতি কার্যক্রম অনেক বেড়ে যাওয়ার খবর দিয়ে এ অভিযোগ করেছেন তিনি।

সোমবার (১৮ এপ্রিল) নিজের শীর্ষ উপদেষ্টাদের সঙ্গে একটি বৈঠকে বক্তৃতা করছিলেন পার্ক জুন-হাই। ওই বৈঠকের পর প্রেসিডেন্ট কার্যালয়ের ওয়েবসাইটে খবরটি দেওয়া হয়।  বৈঠকে প্রেসিডেন্ট বলেন, চতুর্থ পারমাণবিক বোমার পরীক্ষা ও রকেট নিক্ষেপ করার প্রেক্ষিতে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আরোপের মধ্যেও নতুন করে আরেকটি পারমাণবিক বোমার পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে পিয়ংইয়ং। পারমাণবিক পরীক্ষার প্রস্তুতির আলামত নিয়ে বিস্তারিত কিছু না বললেও প্রেসিডেন্ট তার সেনাবাহিনীকে পিয়ংইয়ংয়ের যেকোনো উস্কানির জবাব দিতে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন।

উত্তর কোরিয়ার পঞ্চম পারমাণবিক পরীক্ষার প্রস্তুতির খবর ছড়ায় গত মাসে। সেসময় দেশটির প্রেসিডেন্ট কিম জং-উন পারমাণবিক পরীক্ষা ও ওয়ারহেড বহনে সক্ষম ব্যালাস্টিক মিসাইল পরীক্ষার প্রস্তুতি নিতে সামরিক বাহিনীকে সর্বাত্মক প্রস্তুতির নির্দেশ দেন। সংবাদমাধ্যম বলছে, পিয়ংইয়ংয়ের পঞ্চম পারমাণবিক পরীক্ষার প্রস্তুতির খবর সত্য হলে কোরীয় উপদ্বীপে নতুন করে উত্তেজনার সৃষ্টি হতে পারে, যার নির্দশন ইতোমধ্যেই দেখা যাচ্ছে।