বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

১০টি পৌরসভায় দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ কাল



election_50373

ডেস্ক রিপোর্ট :

২০ মার্চ ব্রাহ্মণবাড়িয়া সদর পৌরসভাসহ দেশের ১০টি পৌরসভায় দ্বিতীয় ধাপের নির্বাচনের ভোটগ্রহণ। সব প্রস্তুতি সম্পন্ন ও পৌর নির্বাচনের ৪৮ কেন্দ্রে ব্যালট পেপারসহ আনুষাঙ্গিক মালামাল পৌঁছে গেছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা বশিরুল হক ভূইয়া।

এদিকে নির্বাচনে ব্যাপক কারচুপির আশঙ্কা করছেন বিএনপি ও ইসলামী ঐক্যজোটের প্রার্থীরা। শনিবার সকাল থেকেই পৌর নির্বাচনের ৪৮ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা ব্যালট পেপার ও মালামাল বুঝে নেন।

তবে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. বশিরুল হক ভূইয়া জানান, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে ৪৮ কেন্দ্রেই ব্যালট পেপারসহ আনুষাঙ্গিক সব মালামাল পৌঁছে গেছে। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ ওয়ার্ডে ৪৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে পুলিশ ও আনসারের পাশাপাশি পুলিশের ৪টি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১০টি টিম কাজ করবে। ঝুঁকিপূর্ণ চিহ্নিত ৩৫টি কেন্দ্রে ৬ জন করে এবং সাধারণ ১৩টি কেন্দ্রে ৫জন করে পুলিশ সদস্য থাকবে। শনিবার সকাল থেকে শহরে দুই প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার সংখ্যা এক লাখ ২৯ হাজার ৩৭ জন। এর মধ্যে ৫১ হাজার ৯১০ জন নারী এবং ৫১ হাজার ২৭ জন পুরুষ ভোটার।