শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে তনু’র জন্য শ্রেণীকক্ষ থেকে রাস্তায় শিক্ষার্থীরা



b647e56f-5d06-4687-b4a0-844d5a0767b9জীবন পাল, শ্রীমঙ্গল::
প্রতিদিনের মত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যথারীতি সকালেই ক্লাস শুরু হয়। শিক্ষার্থীরাও মনোযোগের সাথে ক্লাস করে। সকালের সূর্য্য যখন মাথার উপরে অর্থাৎ সকাল গড়িয়ে যখন দুপুর ১২ টা তখন শ্রীমঙ্গলের চারপাশ থেকে কানে ভেসে আসছিলো, “আমরা সবাই তনু’র ভাই, তনু হত্যার বিচার চাই”। এই স্লোগানে স্লোগানে ক্লাস ছেড়ে রাস্তায় নেমে আসে শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। নিজেদের হাতে লেখা ‘তনু হত্যার বিচার চাই’ কাগজের ফ্যাস্টুন নিয়ে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনের অবস্থান নেই। তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন করে। অনুরুপভাবে শ্রীমঙ্গল সরকারী কলেজের উদ্যোগে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স ২য় বর্ষের মেধাবি ছাত্রী এবং সাংস্কৃতিক কর্মী সোহাগী জাহান তনু ধর্ষন ও হত্যার বিচারের দাবীতে মানব বন্ধন কর্মসূচী করেছে শিক্ষার্থীরা। বুধবার ৩০ মার্চ সকালে শ্রীমঙ্গল সরকারি কলেজ ক্যাম্পাসের সামনে ছাত্র-ছাত্রী মানবন্ধন কর্মসূচি এবং ১ঘন্টা কলেজের ক্লাস বর্জন কর্মসূচি পালন করেন। এক ঘন্টার মানববন্ধনে তনু হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে কলেজের সকল শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। উক্ত মানব বন্ধন কর্মসূচী’র প্রতি একাত্মতা প্রকাশ করে কর্মসূচীতে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ জনাব ড,আব্দুল মালেক এবং উপাধ্যক্ষ জনাব মোঃআবুল কালাম আজাদ। মানবন্ধনে বক্তারা অনতিবিলম্বে এই হত্যাকান্ডের আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

e619106b-2c59-4a20-9241-f55d19a26566এভাবে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনের সারিবদ্ধভাবে দাড়িয়ে স্লোগানে স্লোগানে তনুর বিচার চাইতে রাস্তায় অবস্থান নেই। ১ ঘন্টা অবস্থান শেষে শিক্ষার্থীরা পুনরায় যে যার ক্লাসে ফিরে গিয়ে যথাক্রমে ক্লাসে মনোনিবেশ করে। অপরদিকে দুপুর ১ টা নাগাদ এক ঝাক তরুনীদের সংগঠন শ্রীমঙ্গল কিশোরী ক্ল বের তরুনীরা তনু হত্যার প্রতিবাদে শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে একটি মানববন্ধন করে। মানববন্ধন শেষে কিশোরী ক্লাবের তরুনীরা মৌনমিছিল করে পৌরসভায় গিয়ে মৌনমিছিল ও মানববন্ধনের পরিসপাপ্তি করে। কিশোর ক্লাবের মৌনমিছিলটি শ্রীমঙ্গল পৌরসভা প্রাঙ্গনে পৌছালে শ্রীমঙ্গল পৌর মেয়র মহসিন মিয়াকে মৌনমিছিলে সামিল হয়ে একাত্বতা প্রকতাশ করতে দেখা যায়। সবার দাবি একটাই, কোন ভাবেই আড়াল নয়, অবিলম্বে তনু হত্যার যেন বিচার হয়।
উল্লেখ্য, সোহাগী জাহান তনু’র পাশবিক ধর্ষণ ও হত্যার প্রতিবাদে গত ২৭ মার্চ থেকে শ্রীমঙ্গলে প্রতিবাদি তরুণ-তরুনীদের প্রতিবাদি কন্ঠে এক্যবদ্ধ হয়ে এই নি:স্বংশ, পৈশাচিক হত্যাকান্ডের বিচারে সোচ্চার হয়ে উঠেছে। প্রায় ৫০০ তরুন-তরুনীদের সংগবদ্ধে “সচেতন শ্রীমঙ্গলবাসী”র ব্যানারে শ্রীমঙ্গলকবাসীর পক্ষ থেকে তনু হত্যার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছে।

69942a46-7e39-4fc0-bbdf-b811340ab5b5এ ব্যাপারে “সচেতন শ্রীমঙ্গলবাসী”র আহ্বায়ক মো: আসিফ আলী’র কাছে জানতে চাইলে তিনি জানান, ‘তনুর মত আমরা আর আমাদের কোন বোনকে ধর্ষিতার খাতায় নাম লিপিবদ্ধ হতে দিবনা। আমরা তনু সহ আমাদের সকল বোনদের নিরাপত্তার জন্য ঐক্যবদ্ধ হয়েছি। আমরা সংগবদ্ধ। আমরা সকলেই শ্রীমঙ্গলবাসী, শ্রীমঙ্গলেরই সন্তান। আমরা আমাদের বোন তনু হত্যার বিচার চাই। বিচার না পাওয়া পর্যন্ত আমাদের “সচেতন শ্রীমঙ্গলবাসী’র আন্দোলন চলবে। আমরা সচেতন। আমাদের তারুন্যের ঐক্যবদ্ধতাই আমরা সচেতন হয়ে আমাদের শ্রীমঙ্গলবাসীকে সচেতন করতে চাই। যাতে আমাদের আর কোন বোনকে তার মূল্যবান সম্পদটিকে আমাদের হারিয়ে যাওয়া বোন তনু’র মত হারাতে না হয়’।